আর্কাইভ থেকে বাংলাদেশ

এবার চট্টগ্রামেও মুরাদের বিরুদ্ধে মামলা

ঢাকা ও রাজশাহীর পর এবার চট্টগ্রামে সাইবার ট্রাইব্যুানালেও সদ্য পদত্যাগকারী তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

আজ রোববার (১২ ডিসেম্বর) চট্টগ্রাম জাতীয়বাদী আইনজীবী ফোরামের সভাপতি এসএম বদরুল আনোয়ার ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলার আবেদন করেন।

মুরাদ ছাড়াও এ মামলায় চট্টগ্রামের পটিয়ার বাসিন্দা ইউটিউবার মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে হেলাল নাহিদকে (নাহিদ রেইন্স) আসামি করা হয়েছে।

ট্রাইব্যুনালের বিচারক তোফায়েল হাসান মামলাটি গ্রহণ করলেও কোনো আদেশ দেননি। পরবর্তীতে আদালত এ ব্যাপারে আদেশ দেবেন।

এর আগে আজ সকালে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে মুরাদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছেন বগুড়া আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম। মামলায় ভার্চুয়াল টকশো’র উপস্থাপক শেখ মহিউদ্দিন হেলালকেও আসামি করা হয়েছে।

এর আগে বিতর্কিত মন্তব্যের জন্য ঢাকার সাইবার ট্রাইব্যুনালে ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে নিয়ে মুরাদ হাসানের মন্তব্যের সমালোচনার মধ্যেই তার একটি টেলিফোন আলাপ ফাঁস হয়। এতে মুরাদ একজন নায়িকাকে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী দিয়ে তুলে এনে ধর্ষণে হুমকি দেন। এতে বিব্রত অবস্থায় পরে সরকার। মন্ত্রিসভা থেকে মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর কানাডার পথে রওয়ানা করেন মুরাদ। তবে দেশটিতে ঢুকতে দেয়া হয়নি তাকে। বর্তমানে তার অবস্থান নিয়ে কোনও নির্বরযোগ্য তথ্য জানা যায়নি।

এ সম্পর্কিত আরও পড়ুন