আর্কাইভ থেকে ফুটবল

সৌদি ক্লাবে যোগ দিয়ে এই মৌসুমে কিছুই জিততে পারলেন না রোনালদো

গেল বছরের শেষ দিনে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি আরবে পাড়ি জমিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। অনেক হাঁকডাক দিয়ে ইউরোপ ছেড়ে সৌদি ক্লাব আল নাসরে নাম লেখানো পর্তুগিজ তারকার প্রথম মৌসুমটা শূন্য হাতেই শেষ হতে যাচ্ছে।

গতকাল শনিবার (২৭ মে) রাতে সৌদি প্রো লিগে আল ইত্তিফাকের সঙ্গে ১-১ গোলের ড্র করেছে আল নাসর। অপরদিকে ফেইহার বিপক্ষে আল ইত্তিহাদ ৩-০ গোলের জয়ে নিয়ে নিশ্চিত করে ফেলেছে সৌদি প্রো লিগ। আর কিংস কাপ ও সুপার কাপ তো হাতছাড়া হয়ে গেছে আরও আগেই। ফলে সৌদি আরবে প্রথম মৌসুমে কিছুই জেতা হলো না সাবেক রিয়াল মাদ্রিদ তারকার।

অথচ রোনালদো যখন সৌদি আরবের ক্লাব আল নাসরে নাম লেখান, তখন তাদের ট্রেবল জয়ের সুযোগ ছিল। সৌদি প্রো লিগে পয়েন্ট তালিকার শীর্ষে ছিল আল নাসর। এ ছাড়া কিংস কাপে তারা ছিল কোয়ার্টার ফাইনালে এবং সুপার কাপের সেমিফাইনালে।

পর্তুগিজ তারকাকে দলে ভেড়ানোর পর একেক করে সব হারাতে থাকে আল নাসর। তবে রোনালদোর সৌদি আরবে শুরুটা ভালো হয়নি তা কিন্তু নয়। কিংস কাপ ও সুপার কাপে কোনো গোল না পেলেও সৌদি প্রো লিগে এখন পর্যন্ত খেলা ১৫ ম্যাচে ১৪ গোল করেছেন সিআরসেভেন।

তবে দলের প্রয়োজনের কিছু ম্যাচে সেভাবে ভূমিকা রাখতে পারেননি রোনালদো। ৩৮ বছর বয়সী তারকা আল নাসরে নাম লেখানোর পর ক্লাবটি প্রথম বিদায় নেয় সুপার কাপ থেকে। আল ইত্তিহাদের কাছে সেমিফাইনালে তারা হেরেছে ৩-১ গোলে। সেই ম্যাচে রোনালদো খেললেও পাননি কোনো গোল, প্রভাবও ফেলতে পারেননি সেভাবে।

এরপর ৯ মার্চ লিগে শীর্ষস্থান হারায় আল  নাসর। এরপর এপ্রিলে কিংস কাপের সেমিফাইনালে আল ওয়েহদার কাছে ১-০ গোলে হেরে ছিটকে পড়ে আল নাসর।

এবার তো এক ম্যাচ বাকি থাকতেই প্রো লিগের শিরোপা হাতছাড়া হয়ে গেল। আল ফেইহার বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছে আল ইত্তিহাদ। অন্যদিকে আল নাসর করেছে ১-১ গোলের ড্র।

এই জয়ে ১৫ দলের লিগে ২৯ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে আল ইত্তিহাদ। সমান ম্যাচ খেলে আল নাসরের পয়েন্ট ৬৪।

এ সম্পর্কিত আরও পড়ুন