আর্কাইভ থেকে জাতীয়

‘কর্মসূচি পালনে জামায়াতকে অবশ্যই অনুমতি নিতে হবে’

কর্মসূচি পালন করতে হলে জামায়াতে ইসলামীকে অবশ্যই পুলিশের অনুমতি নিতে হবে। কারণ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত অনিবন্ধিত সংগঠন এটি। বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে ‘বীর মুক্তিযোদ্ধা ঈদ পুনর্মিলনী ২০২৩’ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য শেষে তিনি এ কথা বলেন ।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিবি) মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোমবার (২৯ মে) বিকেলে জামায়াতে ইসলামীর চার নেতাকে আটকের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের কাছে তাদের গোপন বৈঠকের তথ্য থাকায় চার নেতাকে আটক করা হয়। তবে এ বিষয়ে পরবর্তীতে ভুল বোঝাবুঝির অবসান হওয়ায় ছেড়ে দেয় পুলিশ।

জামায়াতের সেই গোপন বৈঠকে নাশকতার কোনো পরিকল্পনা পুলিশ জানতে পেরেছে কি না সে ব্যাপারে কিছু জানেন না স্বরাষ্ট্রমন্ত্রী। তবে তিনি বলেন, জামায়াতের মতো অনিবন্ধিত দলকে কর্মসূচি পালন করতে হলে অবশ্যই পুলিশের কাছ থেকে অনুমতি নিতে হবে।

কেরানীগঞ্জে বিএনপি-আওয়ামী লীগের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, দক্ষিণ কেরানীগঞ্জে বিএনপির সমাবেশে কোনো বাধা দেয়নি পুলিশ। তারপরও তারা সমাবেশে যাওয়ার সময় আওয়ামী লীগের কার্যালয়ের সামনে উসকানিমূলক স্লোগান দেওয়ায় সংঘর্ষের সৃষ্টি হয়। আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর করে।

রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশসহ রাজনৈতিক কর্মসূচিতে কোনো বাধা দেওয়া হচ্ছে না দাবি করে তিনি বলেন, নির্বাচন সামনে রেখে বিরোধী দলগুলো উসকানি দিয়ে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে।

এ সম্পর্কিত আরও পড়ুন