আর্কাইভ থেকে বাংলাদেশ

রইলেন তৈমুর, লড়াই হবে আইভীর সঙ্গে

মনোনয়ন জমা দেয়ার শেষ দিনে তিন বিএনপি (স্বতন্ত্র) প্রার্থী ফরম জমা না দেয়ায় একক প্রার্থী হিসেবে রয়ে যান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার। এরপরই সকলে ধরে নেন নগর পিতা হিসেবে নাসিকে মূল লড়াই হবে তৈমুর ও আইভির মধ্যে। নৌকা প্রতীকে নির্বাচন করবেন আইভী। আর তৈমুর স্বতন্ত্র প্রার্থী। তবে তার ভাষ্য- আমার মার্কা জনগণ।

বুধবার (১৫ ডিসেম্বর) মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে বিএনপির সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিন, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল মনোনয়নপত্র জমা দেননি।

এর আগে গত রোববার (১২ ডিসেম্বর) নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিস থেকে মুহাম্মদ গিয়াসউদ্দিনের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন আকারাম হোসেন খান ও মাজেদুল ইসলাম। এরও এক সপ্তাহ আগে  সাখাওয়াত হোসেন নিজে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। 

বুধবার মুহাম্মদ গিয়াসউদ্দিন ও শাখাওয়াত হোসেন নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দেয়ায় সিটি নির্বাচনে নতুন আমেজ বইতে শুরু করছে। অবশ্য তৈমুর মনোনয়ন ফরম সংগ্রহের পরপরই দৃশ্যপটে আস্তে আস্তে পরিবর্তন হতে থাকে। 

নাসিক নির্বাচনে মেয়র পদে অন্য প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী, বাংলাদেশ কল্যাণ পার্টি মনোনীত প্রার্থী মো. রাশেদ ফেরদৌস সোহেল মোল্লা, ইসলামি আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মুফতি মাসুম বিল্লাহ, খেলাফত মজলিসের সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও জেলার সভাপতি এ বি এম সিরাজুল মামুন, খেলাফত আন্দোলনের মোহাম্মদ জসিম উদ্দিন ও জয় বাংলা নাগরিক কমিটির মনোনীত প্রার্থী কামরুল ইসলাম বাবু।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৩৪ জন, নারী ২ লাখ ৫৭ হাজার ৫১৯ ও তৃতীয় লিঙ্গের ৪ জন। ভোটগ্রহণের জন্য মোট কেন্দ্র রয়েছে ১৮৭টি এবং এর মধ্যে ভোট কক্ষ ১৩০১টি। এছাড়া অস্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৯৫টি। এবার নতুন ভোটারের অধিকাংশই তরুণ। আগামী বছরের ১৬ জানুয়ারি নাসিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

তফসিল অনুযায়ী, ২০ ডিসেম্বর নাসিক নির্বাচনের মনোনয়নপত্র বাছাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর। আর ভোটগ্রহণ ১৬ জানুয়ারি।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন