আর্কাইভ থেকে এশিয়া

দুর্ঘটনাস্থলে মোদী, কথা বললেন আহতদের সঙ্গে

ভারতের বালেশ্বরে দুর্ঘটনাস্থল ঘুরে দেখলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার সকালে দিল্লিতে দুর্ঘটনা নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী। তার পরেই বালেশ্বরের উদ্দেশে রওনা দেন মোদী। দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর যান বালেশ্বর হাসপাতালে। সেখানে আহতদের সঙ্গে দেখা করেন তিনি। এসময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ওড়িশায় ভয়াবহ রেল দুর্ঘটনায় দোষীদের কঠোর শাস্তি দেয়া হবে। ক্ষমা করা হবে না। শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরে দুর্ঘটনার কবলে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। দুপুর সোয়া ৩টায় হাওড়ার অদূরে শালিমার স্টেশন থেকে ছেড়েছিল আপ করমণ্ডল এক্সপ্রেস। প্রায় ৪ ঘণ্টা পরে বালেশ্বরের বাহানগা বাজারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ২৩ কামরার ট্রেনটি। রেল দুর্ঘটনায় নিহত এবং আহতদের সংখ্যা ক্রমশ বাড়ছে।

#WATCH | Odisha: PM Narendra Modi visits a hospital in Balasore to meet the injured victims of #OdishaTrainTragedy. pic.twitter.com/vP5mlj1lEC

— ANI (@ANI) June 3, 2023 শনিবার রেলের পক্ষ থেকৈ জানানো হয়েছে, ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা ২৬১। আহত হয়েছেন প্রায় ৬৫০ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রত্যক্ষদর্শীদেরও আশঙ্কা, উদ্ধারকাজ যত এগোবে, নিহত এবং আহতের সংখ্যা আরও বাড়বে। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনে অনেক যাত্রী আটকে রয়েছেন বলেও জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

#WATCH | Prime Minister Narendra Modi at the site of #BalasoreTrainAccident.#OdishaTrainTragedy pic.twitter.com/rlnQuM9ozS

— ANI (@ANI) June 3, 2023 ওড়িশায় তিনটি ট্রেনের ভয়াবহ দুর্ঘটনায় ২৬১ জনের মৃত্যু হয়েছে। বালাসোর জেলার বাহানগা বাজার রেল স্টেশনের কাছে আপ শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস, ডাউন বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস এবং একটি মালগাড়ি দুর্ঘটনায় পড়ে। লাইনচ্যুত হয়ে যায় করমণ্ডল এক্সপ্রেসের ১৫ টি বগি। বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসের দুটি বগিও লাইন থেকে ছিটকে যায়।

এ সম্পর্কিত আরও পড়ুন