আর্কাইভ থেকে বাংলাদেশ

রিজওয়ানের সান্নিধ্য পেতে ব্যাকুল সারাহ টেইলর

ক্রিকেট ক্যারিয়ারে স্বপ্নের মতো একটি বছর কাটিয়েছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। গড়েছেন এক পঞ্জিকাবর্ষে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ২ হাজার রানের বিশ্বরেকর্ড সেই সঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে করেছেন ১৩০০'র বেশি রান। যা তাকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়।

দুর্দান্ত মৌসুম কাটানো রিজওয়ানের সামনে এবার নতুন চ্যালেঞ্জ। প্রথমবারের মতো ইংল্যান্ডের কাউন্টিতে খেলতে যাচ্ছেন তিনি। আগামী গ্রীষ্মে কাউন্টি দল সাসেক্সের হয়ে খেলতে দেখা যাবে এই ওপেনারকে। তাকে নিয়ে ইতোমধ্যে শোরগোল পড়ে গেছে ইংল্যান্ডে। তারই বহিঃপ্রকাশ ঘটেছে ইংল্যান্ডের তারকা নারী ক্রিকেটার সারাহ টেইলরের টুইটে।

ইংল্যান্ডের মেয়েদের ক্রিকেটের সর্বকালের সেরা উইকেটকিপার ব্যাটার সারাহ টেইলর। সাসেক্সের সঙ্গে রিজওয়ানের চুক্তি হওয়ার পরই টুইট করে রিজওয়ানের সান্নিধ্য পেতে নিজের আগ্রহের কথা জানান টেইলর। রিজওয়ানের সঙ্গে দেখা করতে তর সইছে না উল্লেখ করে নিজের টুইটার হ্যান্ডেলে সারাহ লেখেন, রিজওয়ানের কাছ থেকে শিখতে অপেক্ষা করতে পারছি না, সাসেক্সের জন্য এটা সেরা ডিল।

পাকিস্তানে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের সঙ্গে সিরিজ শেষে ৫ এপ্রিল ইংল্যান্ডে যাবেন রিজওয়ান। সেখানে কাউন্টি চ্যাম্পিয়নশিপের বেশিরভাগ ও টি-টোয়েন্টি ব্লাস্টের পুরোটা সময়ই খেলবেন পাকিস্তানি ওপেনার। সাবেক ইংলিশ ক্রিকেটার লুক রাইটের সঙ্গে ইনিংস মেরামত করতে নামবেন তিনি।

২০২২ সালের কাউন্টি ক্রিকেটে নাম লেখানো চতুর্থ পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান। তার আগে ডার্বিশায়ারে শান মাসুদ, গ্লুস্টারশায়ারে জাফর গোহার ও মিডলসেক্সের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের আরও কয়েকজন খেলোয়াড়কেও দেখা যেতে কাউন্টিতে।

এদিবে সাসেক্সের প্রধান কোচ ইয়ান সলিসবুরি জানান, রিজওয়ানকে তার দলে নেয়ায় বড় ভূমিকা রাখেন কাউন্টিতে দীর্ঘ খেলা ও কোচিং করানো সাবেক দুই পাকিস্তানি স্পিনার মুশতাক আহমেদ ও সাকলায়েন মুশতাক।

রিজওয়ানের এই বছরটা কেটেছে দুর্দান্ত। ৯ টেস্ট খেলে ৪৫.৫০ গড়ে ৪৫৫ রান করেন তিনি। আর টি-টোয়েন্টিতে সবাইকে ছাড়িয়ে গেছেন রিজওয়ান। প্রথম ব্যাটসম্যান হিসেবে স্বীকৃত টি-টোয়েন্টিতে করেন এক পঞ্জিকাবর্ষে ২ হাজার রান।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন