আর্কাইভ থেকে বিএনপি

ভিক্ষুক-রিকশাচালকদের রক্ত চুষে নিতে বাজেটে কর ধার্য করা হয়েছে

দেশে যে শাসন চলছে আর এ শাসন নিয়ে আন্তর্জাতিক মহলে কথা বলছে এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তোয়াক্কা করেন না। শিশুসহ ভিক্ষুক রিকশাচালকদের রক্ত চুষে নিতে বাজেটে কর ধার্য করা হয়েছে। কারণ চিকিৎসাসহ সরকারি অনেক সেবা নিতে টিন লাগবে। ভিক্ষুক হলেও তাকে ২ হাজার টাকা কর দিতে হবে। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (৪ জুন) দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ের ঢাকা মহানগর দক্ষিণ তাঁতী দলের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থদের মধ্যে খাবার বিতরণকালে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, আমাদের কথা বলাসহ কোনো কিছুরই স্বাধীনতা নেই। এক শক্তি ক্ষমতায় বসে আছে। সুষ্ঠু নির্বাচন অদৃশ্য করে দেয়া হয়েছে। তাদের পরাজিত করতে হবে।

তিনি বলেন, দেশে যে শাসন চলছে আর এ শাসন নিয়ে আন্তর্জাতিক মহলে কথা বলছে এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তোয়াক্কা করেন না। এটা যদি তিনি তোয়াক্কা করতেন তাহলে দেশে সুশাসন দিতে হতো। সুষ্ঠু ভোট দিতে হতো।

রুহুল কবির রিজভী বলেন, তারা জনগণকে শত্রু মনে করে বলেই দেশে সুষ্ঠু নির্বাচন দেয় না। তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত হতে দেয় না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত হলে দেশের জনগণ সুষ্ঠুভাবে ভোট দিতে পারবে। আর জনগণ তাদের ভোট দেবেন না এটা তারা জানেন বলেই তত্ত্বাবধায়ক সরকার আসতে দেয়া হচ্ছে না।

 

এ সম্পর্কিত আরও পড়ুন