আর্কাইভ থেকে ফুটবল

ইসরায়েলের কাছে হারে কোয়ার্টার ফাইনাল থেকে ব্রাজিলের বিদায়

দুইবার এগিয়ে গিয়েও অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের কোয়াটার ফাইনাল থেকে বিদায় নিয়েছে ব্রাজিলের যুবারা।  আর্জেন্টিনার মাঠে ইসরায়েলের কাছে ৩-২ ব্যবধানে হেরে  বিশ্বজয়ের স্বপ্ন ভেঙে যায় নেইমারের উত্তরসূরীদের।

শনিবার রাতে ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে। প্রথমার্ধে দুই দলের লড়াই ছিল সমানে সমান। তবে দ্বিতীয়ার্ধে জমে ওঠে লড়াই। ম্যাচের ৫৬ মিনিটের মাথায় মার্কোস লিওনার্দোর গোলে লিড নেয় ব্রাজিল। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সেলেসাওরা। ৬০ মিনিটে সমতা ফেরান ইসরায়েলের আনান খালাইলি।

নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র থাকা ম্যাচের বাকি গোল গুলো হয় অতিরিক্ত সময়ে। ৯১ মিনিটে গোল করে ব্রাজিলকে জয়ের স্বপ্ন দেখান ম্যাথিউস নাসিমেন্তো। তবে দুই মিনিট পরেই হামজা শিবিলের গোলে ফের সমতা ফেরে ইসরায়েল। ফলে ম্যাচের ভাগ্য গড়ায় অতিরিক্ত সময়ে। সেই অতিরিক্ত সময়ের প্রথমার্ধে যোগ করা তৃতীয় মিনিটে গোল করেন ইসরায়েলের ডেভিড টার্গেম্যান।

এরপর ব্রাজিল আর সেই গোল শোধ করতে পারেনি। ফলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর এক বুক হতাশা নিয়ে বিদায় নিতে হয় পাঁচবারের চ্যাম্পিয়নদের। আর ইতিহাস গড়ে সেমিফাইনালে উঠেছে ইসরায়েলের যুবারা।

 

এ সম্পর্কিত আরও পড়ুন