আর্কাইভ থেকে ফুটবল

রিয়াল মাদ্রিদ ছাড়ছেন বেনজেমা, নিশ্চিত করলো ক্লাব

মৌসুমের শেষ ম্যাচে আজ  রোববার মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবটির হয়ে ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার এটিই শেষ ম্যাচ। এক বিবৃতি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

বিবৃতিতে রিয়াল জানিয়েছে, ‘রিয়াল মাদ্রিদ ফুটবল ক্লাব এবং আমাদের অধিনায়ক করিম বেনজেমা ক্লাবের সঙ্গে অসাধারণ যাত্রার সমাপ্তি টানার সিদ্ধান্ত নিয়েছেন। ক্লাবের অসাধারণ এই লিজেন্ডের প্রতি আমাদের শ্রদ্ধা ও ভালোবাসা।’

স্প্যানিশ ক্লাবটি আরও  জানিয়েছে, ‘আচরণ ও পেশাদারিত্বের বিবেচনায় করিম বেনজেমা ক্লাবের জন্য উদাহরণ হয়ে থাকবেন। ক্লাবের মূল্যবোধকে যেভাবে তিনি সম্মান করেছেন, তাতে নিজের ক্যারিয়ারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রাখেন তিনি। বিশ্ব তার ফুটবল জাদু উপভোগ করেছেন। যা তাকে রিয়ালের এবং ফুটবল ইতিহাসের কিংবদন্তির কাতারে নিয়ে গেছে।’

চলতি জুনে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে বেনজেমার। মৌসুম চলাকালীন রিয়ালে তার আরও এক মৌসুম খেলার সম্ভাবনা জোরালো ছিল। কিন্তু চুক্তি নবায়ন করছেন না তিনি। ফ্রি এজেন্টে ছাড়ছেন ক্লাব।

তাঁর পরবর্তী গন্তব্য হিসেবে সৌদি আরবের প্রো লিগ চ্যাম্পিয়ন আল ইত্তিহাদে যাওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। তাকে দুই মৌসুমের জন্য ৪০০ মিলিয়ন ইউরো বেতনে চুক্তির প্রস্তাব দিয়েছে সৌদি ক্লাবটি। ইত্তিহাদের ওই প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছেন ফ্রান্সের ৩৬ বছর বয়সী সাবেক এই স্ট্রাইকার।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন