আর্কাইভ থেকে ক্রিকেট

শিক্ষিকাকে কোরআন শরিফ উপহার দিলেন রিজওয়ান

ক্রিকেটের বাইরে নতুন পরিচয়ে জুটি বেঁধেছেন পাকিস্তানের দুই তারকা ক্রিকেটার বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান। ব্যবসায় শিক্ষার বিশ্বখ্যাত প্রতিষ্ঠান হার্ভার্ড বিজনেস স্কুলের ‘দ্য বিজনেস অব এন্টারটেইনমেন্ট, মিডিয়া অ্যান্ড স্পোর্টস’ প্রোগ্রামে অংশ নিয়েছিলেন।

সে জন্য ৩১ মে থেকে ৩ জুন যুক্তরাষ্ট্রের বোস্টনে অবস্থিত এইচবিএসের ক্যাম্পাসে ছিলেন তাঁরা।

সেখানে মোহাম্মদ বাবর-রিজওয়ানের সময়টাও সম্ভবত দারুণ কাটছে। সেটা বাবরের ইনস্টাগ্রাম পোস্টেই স্পষ্ট, গতকাল ইনস্টাগ্রামে বাবর জানিয়েছিলেন, ‘বিশ্বকে বদলে দিতে বদ্ধপরিকর কিছু মানুষের সঙ্গে দেখা।’ তাদের কাছ থেকে যেমন শিখছেন, তেমনি নিজেদের শিক্ষাটাও তাদের মধ্যে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন।

অন্যদিকে সেখানে প্রোগ্রামের শেষ দিনে হার্ভার্ড বিজনেস স্কুলের এক শিক্ষিকাকে কোরআন শরিফ উপহার দিয়েছেন রিজওয়ান। এর আগে বিভিন্ন দেশে সফরে গিয়েও মসজিদে ইসলামিক বক্তৃতা দিতে দেখা গেছে পাকিস্তানের এই উইকেটকিপার ব্যাটসম্যানকে।

গেল মে মাসে নিউজিল্যান্ড সিরিজ শেষ করার পর আপাতত পাকিস্তান ক্রিকেট দলের কোনো খেলা নেই। দলটির পরের সিরিজ আগামী জুলাইয়ে, শ্রীলঙ্কার বিপক্ষে। মাঝের এই বিরতিটা তাই বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছেন এই দুই তারকা। হার্ভার্ড বিজনেস স্কুলে কোর্স শেষ করে ১৩ জুন পর্যন্ত যুক্তরাষ্ট্রে অবস্থান করবেন পাকিস্তান ক্রিকেটের এই দুই নিয়মিত মুখ।

 

এ সম্পর্কিত আরও পড়ুন