আর্কাইভ থেকে ফুটবল

ভিনিসিয়াসের সঙ্গে বর্ণবাদী আচরণ করে শাস্তি পেল ৭ জন

রিয়াল মাদ্রিদের হয়ে খেলা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়রের সঙ্গে বর্ণবাদী আচরণের পৃথক দুটি ঘটনায় ৭ জনকে শাস্তি দিয়েছে স্পেনের রাষ্ট্রীয় কমিশন। দেশটির ক্রীড়া কমিশন জানিয়েছে, খেলাধুলায় বর্ণবাদ, সংঘাত, বিদেশীদের প্রতি ঘৃণা ছড়ানো ও অসহিষ্ণুতার অভিযোগে তাদেরকে শাস্তি দেওয়া হয়েছে।

ভিনির প্রতিকৃতি ঝুলিয়ে দেওয়ার ঘটনায় ৪ জনকে ৬০ হাজার ১ ইউরো করে জরিমানা করা হয়েছে। পাশাপাশি ২ বছরের জন্য সব ধরনের খেলার স্টেডিয়াম থেকে নিষিদ্ধ করা হয়েছে। ১১ দিন আগে ওই ৪ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছিল।

ভালেন্সিয়ার মেস্তায়া স্টেডিয়ামে ভিনিকে বর্ণবাদী আক্রমণ করায় ৩ ব্যক্তিকে ৫ হাজার ইউরো করে জরিমানা করা হয়েছে। সঙ্গে তাদেরকে স্টেডিয়াম থেকে নিষিদ্ধ করা হয়েছে ১ বছরের জন্য।

অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে রিয়াল মাদ্রিদের ম্যাচের আগে রিয়ালের অনুশীলন মাঠের সামনে একটি সেতু থেকে ২০ নম্বর জার্সি পরিহিত ভিনির একটি কালো প্রতিকৃতি ঝুলিয়ে দেওয়া হয়। সেখানে একটি ব্যানারে লেখা ছিল, ‘রিয়ালকে ঘৃণা করে মাদ্রিদ।’

এরপর গত ২১ মে লা লিগার ম্যাচে ভালেন্সিয়ার মাঠে বর্ণবাদের শিকার হন এই ব্রাজিলিয়ান। সেই ঘটনার পর থেকে বিশ্বজুড়ে তোলপাড় শুরু হয়।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন