আর্কাইভ থেকে বাংলাদেশ

টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে আ.লীগ প্রার্থীর মনোনয়ন বাতিল

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীসহ ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সোমবার (২০ ডিসেম্বর) রিটানিং কর্মকর্তা তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ, বাংলাদেশ বৈরাবরি পার্টির পীর সৈয়দ আলমগীর হোসেন, স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম ও আরজু মিয়া। এর আগে মির্জাপুর আসনের উপনির্বাচনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলো।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ঋণ খেলাপির দায়ে আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ, এছাড়া এক শতাংশ ভোটার তালিকায় গড়মিল থাকায় বাংলাদেশ বৈরাবরি পার্টির প্রার্থী পীর সৈয়দ আলমগীর হোসেন, স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম ও আরজু মিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়।

এ ব্যাপারে নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, যাচাই-বাছাই শেষে ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা আপিল করার সুযোগ পাবেন।

যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে তারা হলেন- জাতীয় পার্টির প্রার্থী জহিরুল ইসলাম জহির, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির গোলাম নওজেব চৌধুরী, বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী।

এই উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছে ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

উল্লেখ, গত ১৬ নভেম্বর এ আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। গত ৩০ নভেম্বর এই আসনটি শূন্য ঘোষণা করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল গত ১৫ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৭ ডিসেম্বর। আগামী ১৬ জানুয়ারি এই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন