আর্কাইভ থেকে আওয়ামী লীগ

সংকটের সমাধান হলো আমাদের সংবিধান: কাদের

বিএনপির সঙ্গে আলোচনার বিষয়ে কোনো সিদ্ধান্ত নিইনি। বিগত নির্বাচনের আগেও প্রধানমন্ত্রী সংলাপের আহ্বান করেছিলেন। জাতিসংঘ মধ্যস্থতা করবে এ রকম কোনো রাজনৈতিক সংকট বাংলাদেশে হয়নি। বিদেশিরা নয়, নিজেদের সমস্যা নিজেরাই সমাধান করব। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (৭ জুন) সকালে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের গণতন্ত্র এখন পরিপূর্ণ। প্রাতিষ্ঠানিকভাবে এগিয়ে চলছে। কাজেই বাইরের কোনো মধ্যস্থতা, বাইরের হস্তক্ষেপের দরকার নেই। সময় বলে দেবে কখন কী হবে। আপাতত আলাপ-আলোচনার কোনো সিদ্ধান্ত হয়নি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে নির্বাচন কমিশন আরও গণতান্ত্রিক হয়েছে। নির্বাচনী ব্যবস্থাও গণতান্ত্রিক হয়েছে। গণতন্ত্র হঠাৎ করে রাতারাতি প্রতিষ্ঠা পায় না। প্রাতিষ্ঠানিক রূপ দিতে সময় লাগে।

তিনি বলেন, সংকটের সমাধান হলো আমাদের সংবিধান। সংকটের আর কোনো সমাধান নেই। সংবিধানই যদি কোনো দেশের সমাধান দিতে না পারে, তাহলে সে দেশে গণতন্ত্র হবে কী করে?

এ সম্পর্কিত আরও পড়ুন