আর্কাইভ থেকে বাংলাদেশ

অগ্নুৎপাতে ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে এলেন রোনালদো

অগ্নুৎপাতের কারণে স্পেনের লা পালমা দ্বীপপুঞ্জের জনবসতি ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। সেখানকার অসংখ্য মানুষ এখন খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছে, প্রায় তিন হাজারের মতো বাড়িঘর ধ্বংস হয়েছে। এসব মানুষদের সাহায্যে এগিয়ে এসেছেন পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। 

সাহায্যের জন্য নিজের জার্সি নিলাম তুলবেন রোনালদো। তার গায়ে জড়ানো ও স্বাক্ষর করা পর্তুগালের এই জার্সিটি বিক্রি করে পাওয়া সকল প্রকার অর্থ দিয়ে সাহায্য করা হবে ক্ষতিগ্রস্তদের। পাঁচবারের এই ব্যালন জয়ী ফুটবলারের জন্য এমন দৃষ্টান্ত অবশ্য নতুন কিছু নয়। 

আগামী ২৪ ডিসেম্বর জার্সিটি নিলামে তোলা হবে হবে। যেখানে অংশ নিতে পারবেন ভক্তরাও। নিজের স্বাক্ষর ছাড়াও ক্ষতিগ্রস্ত মানুষের জন্য রয়েছে রোনালদোর হাতে লেখা একটি বার্তাও, 'লা পালমাকে আগ্নেয়গিরিও হারাতে পারবে না। সুন্দর দ্বীপটির জন্য আমার সব সমর্থন রইল।'

পর্তুগালের হয়ে রোনালদো সর্বশেষ খেলেছেন গত মাসে। সার্বিয়ার বিপক্ষে ম্যাচটি হেরেছিল পর্তুগাল। সেই ম্যাচ হারের কারণে সরাসরি ২০২২ বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি পর্তুগাল। নিলামে সেই জার্সিটিই তোলা হবে কিনা তা এখনো নিশ্চিত নয়।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন