আর্কাইভ থেকে ক্রিকেট

অবসর ভেঙে অ্যাশেজের দলে ফিরলেন মঈন

চোট জর্জরিত ইংল্যান্ড টেস্ট দলের হয়ে অ্যাশেজ খেলার জন্য মঈন আলীকে অবসর ভেঙ্গে ফেরানোর চেষ্টা চলছিল। অবশেষে তা পূরণ হয়েছে, অবসর ভেঙ্গে দলে ফিরেছেন এই স্পিন অলরাউন্ডার। প্রথম দুই অ্যাশেজের ইংল্যান্ড দলে যোগ করা হয়েছে তাঁর নাম।

ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস, হেড কোচ ব্রেন্ডন ম্যাককালাম ও ম্যানেজিং ডিরেক্টর রব কি’র সঙ্গে আলোচনা করে অবসর ভেঙ্গে টেস্টে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

মূলত দলটির নিয়মিত স্পিনার জ্যাক লিচ ইনজুরিতে পড়ায় অ্যাশেজে খেলতে পারবেন না লিচ। তার জায়গা পূরণে দলে নেওয়া হয়েছে মঈন আলীকে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, “টেস্ট ক্রিকেটে ফেরার বিষয়ে মঈনের সঙ্গে চলতি সপ্তাহের শুরুতে আমরা আলাপ শুরু করেছিলাম। কয়েক দিনের আলোচনার পর মঈন টেস্ট ক্রিকেটে ফিরতে পেরে আনন্দিত। তার অভিজ্ঞতা এবং অলরাউন্ডার নৈপুণ্য দলে বাড়তি মাত্রা যোগ করবে।”

অ্যাশেজে ইংল্যান্ডের প্রথম দুই ম্যাচের দল: বেন স্টোকস, জেমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, হ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লওরেন্স, অলি পোপ, ম্যাথু পট, অলি রবিনসন, জো রুট, জস টঙ্গু, ক্রিস ওকস, মার্ক উড, মঈন আলী।

 

এ সম্পর্কিত আরও পড়ুন