আর্কাইভ থেকে বাংলাদেশ

বিপিএলের চ্যাম্পিয়ন দল পাবে এক কোটি টাকা

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চ্যাম্পিয়ন দলের প্রাইজমানি এক কোটি টাকা। ফাইনালে পরাজিত দল পাবে আরও পঞ্চাশ লাখ টাকা। আজ সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছেন বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

'আমরা চ্যাম্পিয়ন দলের জন্য ১ কোটি টাকা এবং রানার্স আপ ৫০ লাখ টাকা রেখেছি। যে আইনকানুনগুলো আছে সেগুলো ইতোমধ্যে গণমাধ্যমে এসেছে। ড্রাফটের বাইরে একজন স্থানীয়, তিনজন বিদেশি ক্রিকেটার নিতে পারবে।'- বুধবার সাংবাদিকদের জানান এই ফ্রাঞ্জাইজি টুর্নামেন্টের নীতিনির্ধারক।

তবে আসন্ন আসরের কেবল এই প্রাইজমানির পরিমাণটাই চূড়ান্ত। এখন নিশ্চিত নয় অংশগ্রহণকারী দলগুলো। তবে প্রাথমিকভাবে এবারের বিপিএলে ছয়টি দল থাকবে বলে জানিয়েছেন ইসমাইল হায়দার।

তিনি বলেন, 'এখনও পর্যন্ত ৬টি দল প্রায় চূড়ান্ত। এই দলগুলোকে আমরা কিছু শর্ত দিয়েছি, যেমন- টাকা জমা দেওয়া, পার্র্টিসিপেশন মানি জমা দেওয়া। আজ-কালকের মধ্যে যারা দিয়ে দিবে তাদের আমরা গ্রহণ করে নিব।'

'না হলে আমাদের আরও ২-৩টি আগ্রহী ফ্র্যাঞ্চাইজির সাথে কথা বলা আছে, মানে ব্যাকআপ আছে আমাদের। এই ছয়টির মধ্যে ঢাকা, সিলেট, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও কুমিল্লা আছে। এই ছয়টি দলকে নিয়ে বিপিএল আয়োজন করার ব্যাপারে ঠিক করেছি।'- তিনি যোগ করেন।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন