আর্কাইভ থেকে বাংলাদেশ

যুক্তরাজ্যে করোনা সংক্রমণে নতুন নতুন রেকর্ড

বিশ্বজুড়ে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। এর মধ্যে নতুন করে যুক্তরাজ্যে বাড়ছে করোনার প্রভাব। দেশটিতে সংক্রমণের নতুন নতুন রেকর্ড হচ্ছে। গেলো কয়েক দিন ধরেই দৈনন্দিন আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে।

দেশটিতে গেলো ২৪ ঘণ্টায় নতুন করে ১ লাখ ২২ হাজার ১৮৬ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর আগের দিন আক্রান্ত ছিল ১ লাখ ১৯ হাজার ৫১৭ জন। ২৪ ঘণ্টায় মারা গেছে ১৩৭ জন।

দেশটিতে এ মহামারি ছড়িয়ে পড়ার পর থেকে ১ লাখ ৪৭ হাজার ৮৫৭ জন প্রাণ হারিয়েছে এবং ১১ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে।

এমন ভয়াবহ পরিস্থিতিতে ব্রিটেন সরকার জনগণকে তৃতীয় ডোজ ভ্যাকসিন নেয়ার আহ্বান জানিয়েছে এবং এ পর্যন্ত দেশটির তিন কোটিরও বেশি মানুষ বুস্টার ডোজ গ্রহণ করেছে।

গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছে আট লাখ ১৪ হাজার ১১০জন। ২৪ ঘণ্টায় মারা গেছে পাঁচ হাজার ৮২৬ জন। গেলো ২৪ ঘণ্টায় সুস্থ্ হয়েছে চার লাখ ৪৬ হাজার ৭৬ জন।

বিশ্বজুড়ে আজ মঙ্গলবার (২৫ ডিসেম্বর) পর্যন্ত পরিসংখ্যানে দেখা যায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ কোটি ৯৩ লাখ ৬১ হাজার ৪৫৩ জন। মারা গেছেন ৫৪ লাখ ৯ হাজার ৪৪৮ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ২৪ কোটি ৯৬ লাখ ৬২ হাজার ৩৭৩ জন।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে পাঁচ কোটি ২৯ লাখ ৮৬ হাজার ৩০৭ জন। গেলো ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে এক লাখ ৯৭ হাজার ৮৫৬ জন।

এ সম্পর্কিত আরও পড়ুন