আর্কাইভ থেকে জাতীয়

কোনো দল ভোট বর্জন করলে কিছু করার নেই: ইসি সচিব

বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক হয়েছে। নির্বাচনে অংশ নিয়ে কোনো দল ভোট বর্জন করলে কমিশনের কিছু করার নেই। বললেন নির্বাচন সচিব মো. জাহাংগীর আলম।

মঙ্গলবার (১৩ জুন) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে (ইসি) সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ইসি সচিব বলেন, সিটি করপোরেশন ও স্থানীয় সরকার নির্বাচনের প্রার্থীরা সবাই বলেছেন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। এছাড়া শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে সে তথ্য গণমাধ্যম থেকেও পেয়েছি আমরা। সব মিলিয়ে আমরা স্পষ্টভাবে বলতে চাই যে বরিশাল, খুলনা সিটি নির্বাচনসহ স্থানীয় সরকার নির্বাচন সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হয়েছে। ভোটার উপস্থিতি নিয়েও সন্তুষ্ট নির্বাচন কমিশন। তবে বৃষ্টি না হলে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি আরও বাড়তো।

মো. জাহাংগীর আলম বলেন, মনোনয়নপত্র দাখিল থেকে প্রতীক বরাদ্দ পাওয়া এবং প্রচার-প্রচারণা সবই সম্পন্ন করার সুযোগ পেয়েছেন প্রার্থীরা। এমন অবস্থায় কোনো দল ভোট বর্জন করলে নির্বাচন কমিশনের কিছু করার নেই।

ইসি সচিব আরও বলেন, এনআইডি দেয়ার বিষয়টি নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্বের মধ্যে ছিল না। কিন্তু সরকার আইন করে এনআইডি দেয়ার দায়িত্ব নির্বাচন কমিশনকে দেয়। এখন আবার আইন সংশোধন করে এনআইডির দায়িত্ব মন্ত্রণালয়ে নিয়ে যাচ্ছে। এ বিষয়ে কমিশনের কোনো বক্তব্য নেই।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন