আর্কাইভ থেকে জাতীয়

বাংলাদেশের সঙ্গে বিনিয়োগে আগ্রহী ভিয়েতনাম

বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করতে ভিয়েতনামের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন।

আজ মঙ্গলবার (২০ জুন) সকালে বাংলাদেশে নবনিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত নগুয়েন মান চুয়ং বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে তার পরিচয় পত্র পেশ করতে গেলে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

এর আগে ভিয়েতনামের রাষ্ট্রদূত বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট এর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে।

ভিয়েতনামের নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেন, ভিয়েতনামের সাথে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি দু দেশের সম্পর্কের ক্ষেত্রে একটি মাইল ফলক। ভিয়েতনামের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করে রাষ্ট্রপতি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশও দ্রুত এগিয়ে যাচ্ছে।

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন দু'দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে পারস্পরিক সফর বিনিময়ের উপর গুরুত্ব আরোপ করেন। বাংলাদেশ থেকে ঔষধ, তৈরি পোশাক, চামড়া, সিরামিকসহ বিশ্বমানের পণ্য আমদানি করারও আহ্বান জানান ।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন ব্রিফিংয়ে জানান সাক্ষাৎকালে ভিয়েতনামের নতুন রাষ্ট্রদূত বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের প্রশংসা করেন এবং বলেন বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বিনিয়োগ বাড়াতে আগ্রহী তার দেশ।

এ সম্পর্কিত আরও পড়ুন