আর্কাইভ থেকে অপরাধ

সাংবাদিক নাদিমের বাড়িতে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় দুর্বৃত্তদের হামলায় নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ।

আজ মঙ্গলবার (২০ জুন) দুপুরে নিহত সাংবাদিকের গ্রামের বাড়ি নিলক্ষিয়া ইউনিয়নের গুমেরচরে যান তিনি।

পরে নাদিমের কবরের পাশে দাঁড়িয়ে কিছুসময় নীরবতা পালন করেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান । নাদিমের বাবা, স্ত্রী ও সন্তানদের সঙ্গে কথা বলেন তিনি।

ড. কামাল উদ্দিন আহমেদ জানান, ‘সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যায় যারা জড়িত তাদের বিচার কার্যক্রম চলমান। আসামিদের ধরার ক্ষেত্রে সফলতার পরিমাণ বেশি। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া সিসিটিভির ফুটেজে অনেক কিছুই সুস্পষ্ট। সেই সিসিটিভির ঘটনা থেকে পরবর্তীতে বক্তব্যগুলো সুস্পষ্ট ও ইতিবাচক। সেই ইতিবাচকতার ধারাবাহিকতায় আমি বিশ্বাস করি এখানে বিলম্ব হওয়ার মতো বা অস্বস্তিতে থাকার মতো কিছু নেই। জাতীয় মানবাধিকার কমিশন থেকে সোচ্চার ছিলাম, সোচ্চার থাকব। এমনকি বিচারকার্য শেষ না হওয়া পর্যন্ত আমরা এই শোকসন্তপ্ত পরিবারের সঙ্গে রয়েছি।’

উল্লেখ্য, গত ১৪ জুন রাত ১০টার দিকে কর্মস্থল থেকে বাড়ি ফেরার সময় বকশীগঞ্জের পাথাটিয়া এলাকায় দুর্বৃত্তদের হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহত সাংবাদিকের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন