আর্কাইভ থেকে বাংলাদেশ

প্রয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস বন্ধ করে দেয়া হবে: শিক্ষামন্ত্রী

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকায় সতর্ক অবস্থানে সরকার। এবার সেই সুরে কথা বললেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিও।

তিনি বলেছেন, করোনা পরিস্থিতির অবনতি হলে প্রয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস বন্ধ করে দেয়া হবে।

সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেছেন, আমরা সারাক্ষণই করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। যদি আমাদের মনে হয়, শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের জন্য ক্লাস কমাতে হবে, কমিয়ে দেবো। বন্ধ করার প্রয়োজন হলে বন্ধ করে দেবো।

দীপু মনি আরও বলেন, বিগত বছরগুলোতে মার্চ মাসে এদেশে সংক্রমণ বাড়তে দেখা গেছে। তাই মার্চ মাস না আসা পর্যন্ত পরিস্থিতি কোন দিকে যাচ্ছে সেটা বোঝা যাবে না। স্বাস্থ্যবিধি মানলে আমরা সংক্রমণ কম রাখতে পারব। এরইমধ্যে কয়েকজনের দেহে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। তাই আমাদের খুবই সতর্ক থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এদিকে আজ দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম বলেছেন, আগামী মার্চ-এপ্রিলে আবার করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে পারে। এ আশঙ্কা থেকে এ মাসের মধ্যেই হাসপাতালগুলোকে পুরোপুরি প্রস্তুত করার লক্ষ্য নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর কাজ করছে।

তিনি জানান, গত দুই বছরে করোনাভাইরাস মোকাবিলায় নেয়া ব্যবস্থাপনা ও অভিজ্ঞতার আলোকে জেলা পর্যায়ে হাসপাতালের পুরো প্রস্তুত রাখার নির্দেশ দেয়া হয়েছে। জানুয়ারির মধ্যেই তা শেষ করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন