আর্কাইভ থেকে দেশজুড়ে

আগুনে ক্ষতিগ্রস্থদের ৩০ লাখ নগদ টাকা দিলেন জেলা প্রশাসক

রাজধানীর বঙ্গবাজার আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সহায়তা ও পুনবার্সনে ধারাবাহিকভাবে করছে ঢাকা জেলা প্রশাসন। ঘটনাস্থলে তথ্য ও সহায়তা কেন্দ্র খুলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের তালিকা অনুযায়ী ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দোকান কর্মচারী ও ব্যবসায়ীদের ২৫ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।

গেল ১৭ এপ্রিল, ঢাকা জেলা প্রশাসন ৫০ জন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর প্রত্যেককে ২০ হাজার টাকা করে সর্বমোট ১০ লাখ টাকা অনুদান প্রদান করে। এছাড়াও ঢাকা বিভাগীয় কমিশনার ১১ জন দোকান কমচারীকে ১০ হাজার টাকা করে এক লাখ ১০ হাজার টাকা অনুদান দেন। বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্থদের সহায়তা প্রক্রিয়া এখনও চলছে।

গেল ১৯ এপ্রিল  স্বেচ্ছাসেবী সংস্থা বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ১০০ জন ব্যবসায়ীকে ১ কোটি টাকা অনুদান প্রদান করা হয়। ১৯ এপ্রিল তারিখ বেলা ১২:৩০ ঘটিকায় জেলা প্রশাসক ঢাকার সম্মেলন কক্ষে বঙ্গবাজারের ৬০ জন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ২০ হাজার থেকে ১ লক্ষ টাকা করে সর্বমোট ২০ লক্ষ টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়।

গত  শুক্রবার (২১ এপ্রিল) বিকালে জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকা'র সম্মেলন কক্ষে বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩০০ দোকান কর্মচারীকে খাদ্য সহায়তা প্রদান করেন জেলা প্রশাসক,  ঢাকা জনাব মোহাম্মদ মমিনুর রহমান।

এছাড়াও গত ২৭ এপ্রিল বাংলাদেশ শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক, ঢাকা মোহাম্মদ মমিনুর রহমান বঙ্গবাজার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৮০ জন ক্ষুদ্র ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা করে মোট ২৪ লক্ষ টাকা বিতরণ করেন। মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার “নগদ” এর মাধ্যমে ব্যবসায়ীদের মোবাইল একাউন্টে  অর্থ প্রেরণ করা হয়।

এই ধারাবাহিকতায় আজ ২১জুন বুধবার সকাল ১১.০০ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জনাব মোহাম্মদ মমিনুর রহমান, জেলা প্রশাসক, ঢাকা বঙ্গবাজারে ক্ষতিগ্রস্থ ৩০০ জন কর্মচারীকে ১০ হাজার টাকা করে মোট ৩০ লক্ষ টাকা বিতরণ করেন।

এসি

এ সম্পর্কিত আরও পড়ুন