আর্কাইভ থেকে আইন-বিচার

জামিনেই থাকছেন পরীমনি

বাসায় মদ ও মাদকদ্রব্য রাখার অভিযোগে রাজধানীর বনানী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) করা মামলায় চিত্রনায়িকা পরীমনির বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। আদেশ জারির মধ্য দিয়ে আলোচিত এ মামলার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হলো। আগামী ১ ফেব্রুয়ারি থেকে সাক্ষ্যগ্রহণ শুরু হবে। এর আগ পর্যন্ত জামিনেই থাকছেন পরীমনি।

আজ বুধবার (৫ জনুয়ারি) ঢাকার ১০নং বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ মামলায় পরীমনিসহ অপর দুই আসামি আশরাফুল ইসলাম দিপু ও মো. কবীর হাওলাদারের বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্যগ্রহণ  গ্রহণের জন্য ১ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়েছে। 

সকাল সাড়ে ১০টায় আদালতে উপস্থিত হয়ে আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভীর মাধ্যমে হাজিরা দেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত এই নায়িকা। এসময় তিনি মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত সেই আবেদন খারিজ করেন।

উল্লেখ্য, গত বছরের ৪ আগস্ট সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পরীমনিকে তার বনানীর বাসা থেকে আটক করে র‌্যাব। পরদিন ৫ আগস্ট র‌্যাব বাদী হয়ে বনানী থানায় পরীমনি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে। পৃথক মামলা হয় চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজ ও তার সহযোগী সবুজ আলীর বিরুদ্ধেও।

এরপর ওই বছরের ৩১ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে প্রতিবেদন দাখিল হওয়া পর্যন্ত পরীর জামিন মঞ্জুর করেন। মাদক মামলায় গ্রেপ্তার হওয়ার প্রায় এক মাস পর ১ সেপ্টেম্বর গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে মুক্তি পান নায়িকা।

 

 

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন