আর্কাইভ থেকে বাংলাদেশ

জয়ে প্রস্তুতি শুরু বাংলার যুবাদের

দরজায় কড়া নাড়ছে যুব বিশ্বকাপ ক্রিকেট। আগামী ১৪ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজে দামামা বাজতে যাচ্ছে যুব বিশ্বকাপের মহারণ। এর আগে দারুণ জয়ে প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ দল। নিজেদের ঝালাই করা ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ১৫৫ রানে হারিয়েছে রাকিবুল বাহিনী।

সেইন্ট কিটসের ওয়ার্নার পার্কে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রাকিবুল হাসান। ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ের পরে বাংলাদেশ। দলীয় ৭ রানেই ১ রান করে সাজঘরে ফিরে আসেন ওপেনার ইফতেখার হোসেন। ইনিংসের সপ্তম ওভারে নওরোজ নাবিল প্রান্তিক মাঠ ছাড়লে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ২৩ রান। এরপর আইচ মোল্লাকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান আরিফুল ইসলাম। ৫২ বলে ৪০ করা এই ওপেনারকে থামিয়ে দেন মিচেল এলবিডব্লিউর ফাঁদে ফেলে।

মোহাম্মদ ফাহিম ও আইচের অবিচ্ছেদ্য ৮১ রানের জুটি বড় সংগ্রহের দিকে একধাপ এগিয়ে দেয় বাংলাদেশকে। ৩৮ বলে ৩৩ করে ফাহিম ফিরলেও উইকেট কামড়ে ধরে বসেছিলেন আইচ। রানের চাকা সচল রাখার পাশাপাশি তুলে নেন দুর্দান্ত এক অর্ধশতক। অর্ধশতক বাগিয়ে নিয়েই আইচ ব্যাট ছোটান সেঞ্চুরির দিকে। সেই ব্যাট ৮২ রানেই থামে স্কোচেনের কল্যাণে। এরপর অধিনায়ক রাকিবুলের ৩৬ ও রিপন মণ্ডলের ৩৯ রানের ইনিংসে ভর করে জিম্বাবুয়ের সামনে সব উইকেট হারিয়ে ২৭৭ রানের পুঁজি পায় বাংলাদেশ। 

জবাবে ব্যাট করতে নেমে নাইমুরের পেইস তোপের সামনে খুব একটা সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। বৃষ্টির কারণে লক্ষ্য কমে এলেও সেটি ছোঁয়া সম্ভব হয়নি রোডেশিয়ান যুবাদের। টাইগার বোলারদের পেইস তোপের সামনে মাত্র ৩৫ ওভার টেকা সম্ভব হয় তাদের। অল আউট হওয়ার আগে সব উইকেট হারিয়ে জিম্বাবুয়ে সংগ্রহ করে ১১০ রান।

বাংলাদেশের হয়ে ১০ ওভারে ১৮ রান খরচায় ৩ উইকেট নেন নাইমুর রহমান। দুটি করে উইকেট নেন আবদুল্লাহ আল মামুন ও আরিফুল ইসলাম। আর একটি করে উইকেট পান রিপন মণ্ডল, তানজিম হাসান সাকিব ও মুশফিক হাসান।

হাসিব মোহাম্মদ 

এ সম্পর্কিত আরও পড়ুন