আর্কাইভ থেকে রাজনীতি

কোরআন অবমাননার প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

সুইডেনে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন অবমাননা ও পোড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশ করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এ কর্মসূচির পরই বিক্ষোভ মিছিলে অংশ নেবেন তারা।

আজ শুক্রবার (৭ জুলাই) জুমার নামাজ শেষে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটের সিঁড়িতে সংক্ষিপ্ত সমাবেশ করছেন তারা।

সমাবেশে বক্তারা বলেন, যারা আল কোরআনের অবমাননা করে তাদের বিরুদ্ধে আমরা দৃষ্টান্তমূলক শাস্তি চাই। কোরআনের অবমাননা কোনো মুসলমানদের পক্ষে মেনে নেওয়া সম্ভব নয়। তাই আমরা এর প্রতিবাদে রাজপথে নেমেছি। সুইডেনে এর আগেও এমন নিন্দনীয় অপরাধের ঘটনা ঘটেছে। বারবার কেন এমন ঘটনা ঘটছে, এর কারণ উদঘাটন করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আমরা দাবি জানাচ্ছি।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর শাখার প্রচার ও দাওয়াহ সম্পাদক মুহাম্মদ মাছউদুর রহমান জানিয়েছেন, সুইডেনে কোরআন অবমাননা ও পোড়ানোর প্রতিবাদে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে থেকে বিক্ষোভ মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এরপরই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে এর আয়োজন করা হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী। এছাড়া মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদসহ বক্তব্য রাখবেন কেন্দ্রীয় ও মহানগর নেতারা। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করবেন দলের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম।

এদিকে নামাজ শুরুর আগে থেকেই বায়তুল মোকাররম জাতীয় মসজিদের প্রধান ফটকসহ আশেপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গেট সংলগ্ন স্থানে প্রায় অর্ধশতাধিক পুলিশ সদস্য অবস্থান নিয়েছেন।

উল্লেখ্য, গত ২৮ জুন সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে পবিত্র কুরআন পোড়ানো হয়। এ ঘটনা বাংলাদেশসহ বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্বের বিভিন্ন দেশ।

এ সম্পর্কিত আরও পড়ুন