আর্কাইভ থেকে দুর্ঘটনা

গাইবান্ধায় বাস-ট্রাকের সংঘর্ষ, নিহত ৩

ঈদের ছুটি শেষে ঢাকায় ফেরার পথে গাইবান্ধার গোবিন্দগঞ্জে একটি যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ট্রাকে থাকা এক নারীসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। দুর্ঘটনা কবলিত ওই ট্রাকে ৪০ জন গার্মেন্টসকর্মী ছিলো।

শুক্রবার (৭ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কের গোবিন্দগঞ্জ উপজেলার বালুয়া বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজনের নাম জানা গেছে। তিনি হলেন- জহুরুল ইসলাম (৪৫)। জহুরুল ইসলাম সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়নের চকনদী গ্রামের জব্বারের ছেলে। তবে তাৎক্ষণিকভাবে নিহত বাকি দু’জনের নাম পরিচয় জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম।

তিনি জানান, ঢাকা থেকে শ্যামলী পরিবহনের একটি বাস রংপুরের দিকে যাচ্ছিলো। বাসটি রংপুর মহাসড়কের বালুয়া বাজার এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে একটি ট্রাকের সঙ্গে এর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকে থাকা এক নারীসহ তিনজন নিহত হন। আহত হন আরও ৩০ জন।

পরে খবর পেয়ে গোবিন্দগঞ্জ থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার তৎপরতা চালায়। আহতদের উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা জানায়, ঢাকায় যেতে ধাপেরহাটে ট্রাকটিতে ৪০ জনের বেশি নারী ও পুরুষ উঠেন। তারা সকলে গামেন্টর্সকর্মীসহ শ্রমজীবী মানুষ। ঈদের ছুটি শেষে তারা কর্মস্থলে ফিরছিলেন। কিন্তু পথে হঠাৎ করে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম আরও জানান, ঘটনাস্থল থেকে ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। সেই সঙ্গে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে দুর্ঘটনা কবলিত বাস ও ট্রাকটি মহাসড়ক থেকে সরিয়ে নেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন