আর্কাইভ থেকে খেলাধুলা

আইসিইউতে কিংবদন্তি গোলরক্ষক ফন ডার সার

ক্রোয়েশিয়ায় ছুটি কাটাতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন নেদারল্যান্ডের কিংবদন্তি গোলরক্ষক এডউইন ফন ডার সার। মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতা এই গোলরক্ষককে আইসিইউতে ভর্তি করা হয়েছে। তার অবস্থা বর্তমানে স্থিতিশীল বলে জানিয়েছে সারের সাবেক ক্লাব আয়াক্স।

এর আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ক্রোয়েশিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয় ফন ডার সারকে। পরবর্তীতে এই ডাচ কিংবদন্তিকে নিবিড় পর্যবেক্ষণে পাঠানো হয়েছে। এই তথ্য নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

নেদারল্যান্ডের হয়ে ১৩০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ডার সার পরবর্তীতে দেশীয় ক্লাব আয়াক্সের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করেছিলেন। ক্লাবটি জানিয়েছে, ‌‘এডউইনের অবস্থা বর্তমানে স্থিতিশীল। এখানকার সবাই তার দ্রুত আরোগ্য কামনা করছে। আমাদের এখন পূর্ণ মনোযোগ তার সুস্থ হওয়ার দিকে।’

২০০৯ সাল পর্যন্ত আয়াক্সের নির্বাহী প্রধানের দায়িত্বে ছিলেন। তবে ওই বছরই ডাচ লিগে তৃতীয় স্থানে বিদায়ের পর চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করতে ব্যর্থ হয় আয়াক্স। এরপরই ফন ডার সার পদত্যাগ করেন।

Ajax statement: “On Friday, Edwin van der Sar has had a bleeding around his brain. He’s currently in hospital in the intensive care unit and is in a stable condition. Once there’s more concrete information, an update will follow”.

Thoughts with Edwin 🙏🏻❤️ pic.twitter.com/DCsyRVGkiJ

— Fabrizio Romano (@FabrizioRomano) July 7, 2023

এর আগে ২০১১ সালে ম্যানইউর হয়ে সর্বশেষ খেলেছিলেন এই কিংবদন্তি গোলরক্ষক। ৫২ বছর বয়সী সাবেক গোলরক্ষক ইউনাইটেডের হয়ে ২৬৬ ম্যাচ খেলেছিলেন। রেড ডেভিলদের তিনটি প্রিমিয়ার লিগ ও ২০০৮ সালে চ্যাম্পিয়ন্স লিগ জিততে দুর্দান্ত ভূমিকা রাখেন তিনি। এছাড়া তিনি প্রিমিয়ার লিগে ফুলহাম ও সিরি ‘আ’য় খেলেছেন জুভেন্টাসের হয়ে।

পরবর্তীতে ২০১২ সালে তিনি আয়াক্সের বোর্ডে যুক্ত হন। এরপর ক্লাবটির প্রধান হন ২০১৬ সালে।

এ সম্পর্কিত আরও পড়ুন