আর্কাইভ থেকে বিএনপি

নয়াপল্টনে চলছে বিএনপির সমাবেশ

রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ চলছে। এই সমাবেশ থেকেই সরকার পতনের এক দফার চূড়ান্ত আন্দোলনের ঘোষণা দিতে যাচ্ছে দলটি।

বুধবার (১২ জুলাই) দুপুর ২টায় কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির এই সমাবেশ শুরু হয়। এতে ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকা থেকে দলটির হাজার হাজার নেতাকর্মীরা যোগ দিয়েছেন।

সমাবেশের জন্য বিএনপি কার্যালয়ের সামনের রাস্তায় ছয়টি ট্রাকে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। মঞ্চে দলটির নেতারা বক্তব্য রাখছেন। আর বৃষ্টি ভিজে সেই বক্তব্য শুনছেন নেতাকর্মীরা।

জানা গেছে, এই সমাবেশ থেকেই সরকারপতনের এক দফার আন্দোলনের চূড়ান্ত ঘোষণা দেবে বিএনপি। সমাবেশের প্রধান অতিথি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ঘোষণা দেবেন।

সমাবেশের ব্যানারে লেখা হয়েছে, ‘গণতন্ত্রের ঘাতক, সর্বগ্রাসী দুর্নীতি ও সর্বনাশা অনাচারে লিপ্ত ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায়ের লক্ষ্যে যুগপৎ ধারায় বৃহত্তর গণআন্দোলনের একদফা যৌথ ঘোষণা’।

সমাবেশ ঘিরে এদিন সকাল থেকেই বিভিন্ন ব্যানার, ফেস্টুনসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন