আর্কাইভ থেকে জাতীয়

নাসিক নির্বাচনে ১৪ প্লাটুন বিজিবি মোতায়ন

ভোটের পরিবেশ সুষ্ঠু ও নিরাপদ রাখতে নারায়ণগঞ্জ শহর জুড়ে টহল দিচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনী এলাকায় গতকাল শনিবার (১৫ জানুয়ারি) বিকেল থেকেই অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বিজিবির টহল শুরু হলেও ভোটের দিন সকালে থেকে তা আরও বৃদ্ধি পায়।

আজ রোববার (১৬ জানুয়ারি) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনী এলাকায় সকাল থেকে বিজিবি সদস্যরা তাদের টহল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। প্রতিটি কেন্দ্রে বিজিবির একাধিক গাড়ি যাচ্ছে এবং নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন।

এছাড়াও নারায়ণগঞ্জের সকল গুরুত্বপূর্ণ স্থান ও রাস্তায় নিয়মিত বিজিবির টহল দেখা গেছে। এ বিষয়ে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ গণমাধ্যম কর্মীদের বলেন, নির্বাচনের পরিবেশ নিরাপদ ও সুস্থ রাখতে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি বিজিবি সদস্য মাঠে রয়েছেন। নাসিক নির্বাচনের উপলক্ষে ১৪ প্লাটুন বিজিবি নামানো হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। যা একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

শীত আর কুয়াশা উপেক্ষা করেই সকালে ভোটাররা দলে দলে কেন্দ্রগুলোতে ভিড় করছেন। ভোটকে কেন্দ্র করে তাদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। নাসিকেন ভোটারা আশা করছেন ভোটগ্রহণের শুরু থেকে গণনা পর্যন্ত একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিরাজমান থাকবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৫৯ হাজার ৮৪৬ জন এবং নারী ভোটার দুই লাখ ৫৭ হাজার ১১১ জন। ট্রান্সজেন্ডার ভোটার রয়েছেন চারজন।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন