আর্কাইভ থেকে ফুটবল

ইসরায়েলি ক্লাব ম্যাকাইবি হাইফার ম্যাচে ‘ফিলিস্তিন’ স্লোগান

চ্যাম্পিয়ন্স লিগ বাছাইপর্বের ম্যাচে প্রথম লেগে মুখোমুখি হয়েছিল ইসরায়েলের ক্লাব ম্যাকাইবি হাইফা এবং মাল্টার হামারতুন স্পার্টান ক্লাব। মাল্টার এমএফএ সেন্টেনারি স্টেডিয়ামে দুই দলের এই খেলার মাঝে শোনা গেল ফিলিস্তিনের স্লোগান।

ঘটনার সূত্রপাত ঘটে ম্যাকাইবি হাইফার ফ্যানদের পক্ষ থেকে। ম্যাচের একেবারে শুরুর দিকেই মাঠে ফ্লেয়ার ছুঁড়ে দেন ইসরায়েলি ক্লাবের এক সমর্থক। এমন ঘটনার পর তাদের উদ্দেশে ইট-পাটকেল ছুঁড়ে মারতে শুরু করে হামারতুন স্পার্টানের সমর্থকরা। তবে তখন পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন স্টেডিয়ামের নিরাপত্তাকর্মীরা।

11.07.2023, Hamrun Spartans🇲🇹 - Maccabi Haifa🇮🇱, troubles after Hamrun fans were chanting "Palestina, Palestina" https://t.co/Fjy3xrlEmQ pic.twitter.com/p7PDtUAO7H

— Hooligans.cz Official (@hooliganscz1999) July 11, 2023

বড় গন্ডগোল শুরু হয় খেলার দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধেই ২-০ গোলের পিছিয়ে ছিল হামারতুন, যা সমর্থকদের ভালো লাগেনি। বিরতির পর ম্যাচ শুরু হতেই ফিলিস্তিনের নাম ধরে স্লোগান দিতে শুরু করেন হামারতুনের সমর্থকরা। এরপরই স্টেডিয়ামেই মারামারিতে জড়িয়ে পড়েন দুই দলের সমর্থকরা। সংঘর্ষের জেরে, ৫৫ মিনিটে ম্যাচ বন্ধ করে দিতে বাধ্য হন রেফারি। আধাঘণ্টা পর আবার শুরু হয় খেলা।

এ সম্পর্কিত আরও পড়ুন