আর্কাইভ থেকে খেলাধুলা

এশিয়া কাপ নিয়ে নতুন মোড়

ঘোলা জল কোনোভাবেই পরিষ্কার হচ্ছে না এশিয়া কাপ ইস্যুতে। একের পর এক নতুন প্রস্তাবনা আসছে আসন্ন টুর্নামেন্টের আসর নিয়ে। তিন দিন আগেই সূচি চূড়ান্তের ঘোষণা আসলেও এখনও টানাপোড়েন কাটছে না। সূচি ঘোষণার তিন দিনের মাথায় আবার নতুন দিকে মোড় নিল এশিয়া কাপের ভবিষ্যৎ।

আগের ঘোষণা অনুযায়ী পাকিস্তানে লিগ পর্যায়ের চারটি ম্যাচ হবে। শ্রীলঙ্কায় বাকি ৯টি ম্যাচ হবে। ভারতের বিপক্ষে পাকিস্তানের দুটি ম্যাচই হবে শ্রীলঙ্কায়। তৃতীয় ম্যাচের সম্ভাবনা তৈরি হলে সেটিও শ্রীলঙ্কায় হবে। ভারতের সবগুলো ম্যাচ হবে শ্রীলঙ্কায়।

কিন্তু তিনদিন পার না-হতেই নতুন প্রস্তাবনা নিয়ে হাজির পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নতুন প্রস্তাবনায় চারটির বেশি ম্যাচ তারা চায় পাকিস্তানে।

শ্রীলঙ্কায় হতে যাওয়া ৯টি ম্যাচের ভেতর চারটিতেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টিতে বাতিল হয়ে যেতে পারে ম্যাচ। এই পরিস্থিতি এড়াতে পাকিস্তানে আরও বেশি ম্যাচ চায় পিসিবি। ভারত ছাড়া বাকি দলগুলোর ম্যাচ পাকিস্তানের মাটিতে চায় বোর্ড।

ভেন্যু হিসেবে লাহোরের পর মুলতানকে পছন্দ পিসিবির।

যদি সিদ্ধান্ত পরিবর্তিত হয় তাহলে ভারতের একটি ম্যাচ পাকিস্তানের মাটিতে খেলতে হবে। সেটি হতে পারে বাংলাদেশ অথবা আফগানিস্তানের বিপক্ষের ম্যাচটি।

ইতোমধ্যেই শ্রীলঙ্কা বৃষ্টির কথা ভেবে কলোম্বো থেকে ম্যাচগুলো ডাম্বুলায় সরিয়ে দিয়েছে। এই ভেন্যুতেই পাকিস্তান ও ভারত দুইবার মুখোমুখি হবে। যদি দুই দলই ফাইনাল নিশ্চিত করে তাহলে তৃতীয় ম্যাচটিও হবে এই ভেন্যুতে।

এসিসির সূচি অনুযায়ী, আগামী ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এবারের আসর।

এএম/

 

এ সম্পর্কিত আরও পড়ুন