আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় মারা গেছে অন্তত ১৩ জন। গুরুতর আহত হয়েছে আরও ১০ জন। মঙ্গলবার দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় একটি স্পোর্টস ইউটিলিটি ভেহিক্যাল-এসইউভি ও ট্রাকের মধ্যে মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, স্থানীয় সময় মঙ্গলবার সকাল সোয়া ৬টায় মেক্সিকো সীমান্তের প্রায় ১১ মাইল উত্তরে এবং দক্ষিণ ক্যালিফোর্নিয়ার সান দিয়েগো থেকে ১শ’ মাইল পূর্বে এ দুর্ঘটনা ঘটে।

এসইউভিটি-তে স্বাভাবিকভাবে ৮ থেকে ৯ জনের ধারণক্ষমতা থাকলেও গাদাগাদি করে ২৫ জন বসেছিল। মেক্সিকো সীমান্তবর্তী এলাকায় পৌঁছে এটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি পাথর বোঝাই ট্রেইলার ট্রাকের সঙ্গে সরাসরি ধাক্কা খায়।

ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানিয়েছে, এতে ঘটনাস্থলেই মারা যায় ১২ জন এবং আহতদের হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। মৃতদের বয়স ২০ থেকে ৫৫ বছর।

ক্যালিফোর্নিয়ার পুলিশ জানায়, এসইউভি গাড়িটি হঠাৎ করে ট্রাকের সামনে চলে গেলে এ দুর্ঘটনা ঘটে । এতে ট্রাকের চালক গুরুতর আহত হয়েছে।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ক্যালিফোর্নিয়া হাইওয়ের পেট্রোল চিফ ওমর ওয়াটসন বলেছেন, দুর্ভাগ্যজনক এসইউভি গাড়িতে অতিরিক্ত যাত্রী ছিল। সংঘর্ষের পর কয়েকজন যাত্রীকে আহত অবস্থায় গাড়ি থেকে বের করা হয়।

বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে বর্ডার পেট্রোলের একজন মুখপাত্র ম্যাকারিও মোরা জানিয়েছেন, ক্ষতিগ্রস্তদের অভিবাসন বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। হতাহতদের বেশিরভাগই কৃষিকাজে জড়িত ছিল বলে ধারণা করা হচ্ছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন