আর্কাইভ থেকে রাজনীতি

নুরের বিরুদ্ধে মামলা কিবরিয়া অনুসারী তারেকের

গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করেছেন রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদের যুগ্ম সদস্যসচিব তারেক রহমান।

গেলো (১৭ জুলাই) বিকেলে পল্টন থানায় তারেকের ওপর হামলার অভিযোগে এ মামলা করা হয়। মামলার এজাহারে তিনজনের নাম উল্লেখসহ আরও চার-পাঁচজন অজ্ঞাতনামাকে আসামি করা হয়েছে।

মামলায় ১ নম্বর আসামি করা হয়েছে সাইফুল ইসলাম নামের এক ব্যক্তিকে। ২ নম্বর আসামি ঢাকা মহানগর উত্তরের শ্রমিক অধিকার পরিষদের সভাপতি মাহবুবুল হক শিপন এবং ৩ নম্বর আসামি করা হয়েছে নুরুল হক নুরকে। এ ছাড়া আরও অজ্ঞাতনামা চার-পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছেন তারেক।

মামলার এজাহারে বলা হয়েছে, গতকাল বিকেলে রাজধানীর কালভার্ট রোডের জামান টাওয়ারে অবস্থিত দলটির কেন্দ্রীয় কার্যালয়ের ১৫ তলায় সভা করতে যান তারেক। সভা শেষে ভবনের পার্কিংয়ে মোটরসাইকেল বের করার সময় হামলার শিকার হন। আসামিরা তারেককে এলোপাতাড়ি কিল-ঘুষি, লাথি মারেন। হামলার পর সংগঠনটির নেতা-কর্মীরা আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে রাজধানীর ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যান।

তারেক রহমান বলেন, নুরুল হক নুর হামলার এক দিন আগেই ঘোষণা দিয়েছিলেন রেজা কিবরিয়ার অনুসারীদের কার্যালয়ের আশপাশে দেখা গেলে প্রতিহত করবেন। তার এক দিন পরই হামলা হয়েছে। আমার মাথায়, ঘাড়ে কিল-ঘুষি মেরেছে।

তবে গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর এ বিষয়ে বলেন, সরকার গণ অধিকার পরিষদকে ভাঙ্গার জন্য ও আমাকে সামাজিকভাবে নাজেহাল করার জন্য দলের একটি অংশকে দিয়ে এগুলা করাচ্ছে। তারেকের ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি। বিকেলে কেন্দ্রীয় কার্যালয়ে এত মানুষ থাকে, তারা কেউ দেখেনি। বিরোধীদের মাঠে থামাতে না পেরে সরকার ভিন্ন কৌশলে খেলছে।

মামলার বিষয়ে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, নুরুল হক নুরের বিরুদ্ধে একটা মামলা নথিভুক্ত হয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও পড়ুন