আর্কাইভ থেকে ক্রিকেট

আশা দেখিয়েও ফাইনালে উঠতে পারলো না বাংলাদেশ

ভারতের বিপক্ষে সহজ লক্ষ্যের তাড়ায় খেলতে নেমে শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ। টাইগার দুই ওপেনার নাইম শেখ ও তানজিদ হাসান মিলে গড়েন ৭০ রানের জুটি। এরপর হঠাৎ বাংলাদেশের শিবিরে শুরু হয় উইকেটের ধস। ধারাবাহিক ভাবে একের পর এক উইকেট হারিয়ে ৫১ রানের পরাজয় বরণ করে সাইফ হাসানের দল।

আরও পড়ুন: বাংলাদেশের বিপক্ষে ভারতীয় ব্যাটারকে আউট দিয়ে আবার নটআউট দিলেন আম্পায়ার

শুক্রবার (২১ জুলাই) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে ২১২ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন বাংলাদেশ ‘এ’ দলের দুই ওপেনার নাইম ও তানজিদ। মাত্র ১২ ওভারেই ৭০ রানে জুটি গড়ে ৪০ বলে ৩৮ রানে নাইম আউট হয়ে গেলে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করে দলীয় ৯৪ রানের মাথায় ফেরেন তানজিদও।

দুই ওপেনারের বিদায়ের পরই বাংলাদেশের ব্যাটিং লাইনে শুরু হয় ধস। একের পর এক ব্যাটার থাকেন যাওয়া আসার মধ্যে। ১৬০ রান তুলতেই হারিয়ে যায় বাকি ৮ উইকেট। শেষ পর্যন্ত ৫১ রানের পরাজয় নিয়ে সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয় বাংলাদেশকে।

এর আগে টসে জিতে ভারতকে ব্যাটিং করতে পাঠায় বাংলাদেশের অধিনায়ক সাইফ হাসান। শুরুতে ব্যাট করতে নেমে ইয়াশ ধুলের ৬৬ অভিষেকের ৩৪, সাই সুদর্শনের ২১ ও মানাভ সুথারের ২১ রানে ভর করে ৪৯.১ ওভারে সবগুলো উইকেট হারিয়ে বাংলাদেশের সামনে ২১১ রানের পুঁজি দাঁড় করাতে সক্ষম হয় ভারত।

 

এ সম্পর্কিত আরও পড়ুন