আর্কাইভ থেকে জাতীয়

মাছ রপ্তানির ক্ষেত্রে কোন ভেজাল মেশানো যাবে না : প্রাণিসম্পদ মন্ত্রী

মাছ রপ্তানির মাধ্যমে বিপুল বৈদেশিক মুদ্রা আয় হচ্ছে। মাছ বিদেশে রপ্তানির ক্ষেত্রে কোনো ভেজাল মেশানো যাবে না। বলেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

সোমবার (২৪ জুলাই) সকালে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আয়োজিত র‌্যালি শেষে তিনি এ কথা বলেন।

শ ম রেজাউল করিম বলেন, বাংলাদেশের উন্নয়নে মৎস্য খাত ভূমিকা রাখছে। বাংলাদেশে মাছের উৎপাদন এখন বিস্ময়কর, বৈপ্লবিক পরিবর্তনের দৃষ্টান্ত। শুধু মাছের উৎপাদন নয় বরং গুণগত মানের মাছ উৎপাদন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট মৎস্য সেক্টর গড়ে তোলা এখন আমাদের লক্ষ্য।

তিনি বলেন, মৎস্য খাতে সরকার সব ধরনের পৃষ্ঠপোষকতা ও সহযোগিতা করছে। অধিক পরিমাণে মাছের উৎপাদন করতে হবে। কোনোরূপ অনিয়মের সঙ্গে সম্পৃক্ত হওয়া যাবে না।

প্রসঙ্গত, রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে জাতীয় মৎস্য সপ্তাহের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি জাতীয় সংসদ ভবনের সামনে থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু চত্বর ঘুরে পুনরায় সংসদ ভবনের সামনে এসে শেষ হয়। এতে অংশ নেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ, অতিরিক্ত সচিব মো. আবদুল কাইয়ূম ও এ টি এম মোস্তফা কামাল, বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান সাঈদ মাহমুদ বেলাল হায়দর, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক মাহবুবুল হক, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও মৎস্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন