আর্কাইভ থেকে বাংলাদেশ

রঙিন পোশাকে বিবর্ণ ভারত

টেস্টের পর ওয়ানডে সিরিজও হারলো ভারত। টানা দুই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করলো দক্ষিণ আফ্রিকা। শুক্রবার (২১ জানুয়ারি) রাতে পার্লের বোল্যান্ড পার্কে ভারতকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা। ভারতের দেওয়া ২৮৮ রানের লক্ষ্যে দক্ষিণ আফ্রিকাকে পৌঁছে যায় ১১ বল হাতে রেখেই।

ওপেনার জানেমান মালান ৯১ রানের ইনিংস খেলেছেন। অপর ওপেনার কুইন্ট ডি কক খেলেন ৬৬ বলে ৭৮ রানের ইনিংস। অধিনায়ক টেম্বা বাভুমার ব্যাট থেকে আসে ৩৫ রান। এডেন মার্করাম ও রাসি ভান দার ডুসেন দুজনই ৩৭ রানে অপরাজিত থাকেন। ভারতের পক্ষে জসপ্রিত বুমরাহ, শার্দূল ঠাকুর ও যুজবেন্দ্র চাহাল একটি করে উইকেট নেন।

এর আগে, টস জিতে ব্যাট করে ৬ উইকেটে ২৮৭ রান করে ভারত। ৭১ বলে ৮৫ রানের ঝলমলে ইনিংস খেলেন  তরুণ ব্যাটার রিশাভ পন্থ। রানের খাতা খুলতে পারেননি বিরাট কোহলি। অধিনায়ক লোকেশ রাহুল করেছেন ৫৫ রান। এছাড়া শার্দূল ঠাকুর অপরাজিত ৪০ রান করেন। প্রোটিয়া স্পিনার তাবরাইজ শামসি ২টি উইকেট নেন।

এই জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা। ফলে তৃতীয় ও শেষ ম্যাচটি নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়েছে। সেই ম্যাচে হারলে হোয়াইটওয়াশের লজ্জা পাবে সফরকারীরা। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন