আর্কাইভ থেকে আওয়ামী লীগ

বৃষ্টি উপেক্ষা করেই আ- লীগের নেতাকর্মীর ঢল

বৃষ্টি উপেক্ষা করে মঞ্চের সামনেই অবস্থান নেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিএনপি-জামায়েতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে ঢাকা বিভাগীয় শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠন। বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকেই সমাবেশে যোগ দেন নেতাকর্মীরা। দুপুর ১২টা থেকে সমাবেশস্থলে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে শুরু করে সংগঠনগুলোর নেতাকর্মীরা। বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন তারা।

শুক্রবার (২৮ জুলাই) রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটের সামনে সমাবেশস্থলে গিয়ে এই চিত্র দেখা যায়।

বারবার স্থান, সময় পরিবর্তন ও নানা জল্পনা কল্পনা শেষে বিএনপির পাশাপাশি আওয়ামী লীগও সমাবেশ করছে আজ। বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আজ শুক্রবার দুপুর ২টা থেকে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করছে বিএনপি। তাদের এই সমাবেশের বিপরীতে বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে যৌথভাবে ঢাকা বিভাগীয় শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠন- আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ।

রাজধানীর কেরানীগঞ্জ থেকে আসা সুজন শিকদার জানান, সমাবেশ শুরু হলে নেতাদের সঙ্গে দেখা করার কোনো সুযোগ থাকে না। তাই সকালেই আসলাম যেন দেখা করা যায়। সমাবেশ শেষ করে তারপরই যাবো।

নারায়ণগঞ্জ থেকে আসা এক ওয়ার্ডের সভাপতি মো. মহিন উদ্দিন বলেন, সমাবেশ দুপুরে শুরু হলেও সকালে সমাবেশস্থলে আসলাম যেন রাস্তায় কোনো যানজট বা অসুবিধায় পড়তে না হয়। দলের বিভিন্ন নেতারা আসবেন তাদের নির্দেশনা মেনে আগামীতে তৃণমূল নেতা হিসেবে আমরা কাজ করে যাবো।

সমাবেশে যোগ দেওয়া বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক আব্দুর রহমান জীবন বলেন, আজকের এই সমাবেশ যুবক ও তরুণদের রাজপথ দখলের সমাবেশ। বিএনপি জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের বিরুদ্ধে সমাবেশ। রাজপথ দখলের বার্তা নিয়েই তরুণরা বিএনপির নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিহত করবে আগামীতে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, আমরা শান্তির জন্য এই সমাবেশ করছি। বিএনপি জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের রাজনীতির প্রতিবাদে আমরা এই শান্তির সমাবেশ করবো। তাদেরকে আহ্বান জানাবো তারা যেন সহিংসতার পথ এড়িয়ে নির্বাচনে অংশ নেয়। বাংলার মানুষ যাদেরকে রায় দেবে আমরাও তা মেনে নিবো।

এ সম্পর্কিত আরও পড়ুন