আর্কাইভ থেকে বাংলাদেশ

জয়ের ধারায় টাইগ্রেস নারীরা

মালয়েশিয়া, কেনিয়াকে বিধ্বস্ত করে দেওয়ার পর স্কটল্যান্ডের বিপক্ষেও জিততে কোন সমস্যাই হলো না বাংলাদেশের মেয়েদের। সালমা খাতুন, সুরাইয়া আজমিন, নাহিদা আক্তারের তোপে স্কটিশদের একশোর নিচে গুটিয়ে দেওয়ার পর মুরশিদা খাতুনের ফিফটিতে বাংলাদেশ জিতেছে অনায়াসে।

আজ রোববার (২৩ জানুয়ারি) কুয়ালালামপুরে কমনওয়েলথ গেমসের বাছাইপর্বে স্কটল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে টানা তৃতীয় জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। আগে ব্যাটিং নেওয়া স্কটল্যান্ড গুটিয়ে যায় মাত্র ৭৭ রানে। ২৮ বল আগে ওই রান পেরিয়ে যায় বাংলাদেশ। বাঁহাতি ব্যাটার মুরশিদা ৫৫ বলে দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করে অপরাজিত থাকেন।

এর আগে জয়ের রাস্তা করে দেন বোলাররাই। শুরু থেকেই স্কটিশ ইনিংসে হানা দিতে থাকে বাংলাদেশ। দ্বিতীয় ওভারে সাফল্য পান সুরাইয়া। আব্বি আটকিন ড্রুমন্ডকে ফেরানোর পর চতুর্থ ওভারে ক্যাথরিন ব্রেসকেও তুলে নেন তিনি। সারাহ ব্রেস-ক্যাথি ম্যাগগিল মিলে তৃতীয় উইকেটে গড়েছিলেন প্রতিরোধ। ৩৮ রানের জুটির পর ম্যাগগিলকে বোল্ড করে দেন নাহিদা। এরপর পড়তে থাকে একের পর এক উইকেট।

লুরনা জ্যাক শিকার হন নাহিদার। আলিসা লিস্টার হন রানআউট। অভিজ্ঞ সালমা আঘাত হানেন স্কটিশ টেল এন্ডারে। ২৭ রানেই শেষ ৭ উইকেট হারায় স্কটল্যান্ড।

৭৮ রান তাড়ায় নেমে ইনিংসের প্রথম বলেই শারমিন সুলতানাকে হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। মুরশিদা খাতুন- ফারজানা হক মিলে আর কোন বিপর্যয় ঘটতে দেননি। এই দুজনের ৭৮ রানের জুটিতেই ম্যাচ শেষ করে দেয় নিগার সুলতানা জ্যোতির দল। দলকে জেতানোর পথে দ্বিতীয় ফিফটি পান মুরশিদা। স্টাইলিশ এই ব্যাটার ৬ চারের সঙ্গে মেরেছেন এক ছক্কা।

কমনওয়েলথের বাছাইপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে। সোমবার বাংলাদেশ সময় সকাল সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচটি।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন