আর্কাইভ থেকে বাংলাদেশ

পূর্ণ পয়েন্ট পেলো বার্সেলোনা

সব প্রতিযোগিতা মিলিয়ে এক হার আর এক ড্র'র পর জয়ের মুখ দেখলো স্প্যানিশ জায়ান্ট  বার্সেলোনা। শেষ মুহুর্তের গোলে আলাভেসের মাঠ থেকে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে জাভি হার্নান্দেজের দল। জয় পেলেও চলতি মৌসুমে পারফরম্যান্সের বিচারে এটাই ছিল কাতালান ক্লাবটির অন্যতম বাজে ম্যাচ। 

ম্যাচের প্রথম অর্ধেকটা ছিল আলাভেসের। আধিপত্য বিস্তার করে খেলতে থাকা পয়েন্ট টেবিলের ১৯ নম্বরের দলটি এদিন বার্সাকে রুখে দিবে বলেই ধারণা করা হচ্ছিল। যদিও বিরতি শেষে নিজেদের খেলায় উন্নতি করে জেরার্ড পিকেরা। 

তবে ম্যাচের ৭৮ মিনিটে প্রায় গোল হজম করে বসেছিল বার্সেলোনা। যখন আলাভেস ফুটবলার জেসনের ক্রসে মাথা ছোঁয়ায় জসেলু, তবে তা গোলের বাইরে দিয়ে চলে যায়। এরপরই কৌশলে পরিবর্তন আনেন জাভি। আর সেই পরিবর্তনের ফল পাওয়া যায় ম্যাচ শেষের ৩ মিনিট আগে। 

বাঁ প্রান্ত থেকে জর্দি আলবার ডি বক্সে বাড়ানো ক্রসে ফেরান তরেস বল ধরে ফাঁকায় ফ্রেংকি ডি ইয়ংকে পাস দেন। এরপর বার্সাকে স্বস্তির গোল এনে দেন ডাচ মিডফিল্ডার। যদিও অফসাইডের দাবি উঠেছিল প্রতিপক্ষের কাছ থেকে, তবে ভিএআরে দেখা যায়, অনসাইডেই ছিলেন ডি ইয়ং।

এই জয়ে পয়েন্ট টেবিলের পাঁচে উঠে এসেছে বার্সেলোনা। ২১ ম্যাচ শেষে ৯ জয় ও ৮ ড্র নিয়ে তাদের পয়েন্ট ৩৫। সমান ম্যাচে ১ পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে আতলেতিকো মাদ্রিদ। আর ২২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চূড়ায় রিয়াল মাদ্রিদ।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন