আর্কাইভ থেকে ক্রিকেট

সুপার ওভারে জয় পেলো সাকিবরা

গল টাইটানসের দেওয়া ১৮০ রানের বিপরীতে খেলতে নেমে শেষ ওভারে ডাম্বুলা অরার প্রয়োজন ছিল ১৬ রানে, হাতে ৩ উইকেট। কাসুন রাজিতার প্রথম ২ বলে অ্যালেক্স রস ২ রান নিলেও পরের দুই বলে হাঁকান ছক্কা ও চার। তারপরে বল ক্যাচ উঠলে সেই ক্যাচ মিস করে বসে গল টাইটানসের ফিল্ডার, আসে দুই রান।

ফলে শেষ বলে ডাম্বুলা অরার প্রয়োজন ছিল দরকার ছিল ২ রান। কিন্তু তাতে ১ রানের বেশি আসেনি, তাতেই ম্যাচ গিয়ে ঠেকে সুপার ওভারে! লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) অভিষেকেই নাটকীয় টাই ম্যাচের সাক্ষী হলেন সাকিব আল হাসান, সুপার ওভারে গিয়ে জয় পেয়েছে তাঁর দল গল টাইটানস।

সুপার ওভারে ডাম্বুলা তোলে মাত্র ৯ রান, প্রথম ও শেষ বলের দুটি বাউন্ডারিতে। তবে লক্ষ্য ছুঁয়ে ফেলতে গলের খুব বেশি সময় লাগেনি, বিনুরা ফার্নান্ডোকে চারের পর ছক্কা মেরে জয় এনে দেন ভানুকা রাজাপক্ষে।

এর আগে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ডাম্বুলা অরার মুখোমুখিতে টস হেরে প্রথমে ব্যাট যায় সাকিবদের গল। দলটির হয়ে চার নম্বরে ব্যাট করতে আসেন সাকিব। ক্রিজে এসেই ঝড় তুলতে শুরু করেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তবে ভালো শুরু পেলেও ইনিংস বড় করতে পারেননি তিনি। ২ ছক্কা আর এক চারে ১৪ বলে ২৩ রান বোল্ড হয়ে সাজঘরে ফেরেন।

সাকিব বিদায় নিলেও ক্রিজে থাকা দলটির অধিনায়ক দাসুন শানাকা দারুণ ফিনিশিং দিয়েছেন। তাঁর অপরাজিত ২১ বলে ৪২ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮০ রান করে গল।

বল হাতেও ১ উইকেট পেয়েছেন সাকিব। ৪ ওভার বল করে খরচ করেছেন ২৫ রান।

এ সম্পর্কিত আরও পড়ুন