আর্কাইভ থেকে রাজনীতি

আওয়ামী লীগে যোগ দেয়ার কোনো প্রস্তাব আসেনি: রাঙ্গা

আওয়ামী লীগে যোগ দেয়ার কোনো প্রস্তাব রাঙ্গা দেননি। এছাড়া ক্ষমতাসীন দল থেকেও এমন কোনো প্রস্তাব তার কাছে আসেনি। জানালেন জাতীয় পার্টির বহিষ্কৃত মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে গণমাধ্যমকে তিনি এ কথা জানান।

বুধবার (২ আগস্ট) রংপুরে অনুষ্ঠেয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা ঘিরে কিছু ব্যানার-ফেস্টুনকে কেন্দ্র করে রাঙ্গার আওয়ামী লীগে যোগদানের গুঞ্জন ছড়িয়ে পড়ে। শোনা যাচ্ছিল, জাতীয় পার্টির এই নেতা জনসভায় উপস্থিত থেকে আওয়ামী লীগে যোগ দেবেন।

এ বিষয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, রংপুরের উন্নয়নের জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাই। আমি যখন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলাম, তখন প্রধানমন্ত্রীর মাধ্যমে অনেক উন্নয়ন করেছি। আমি আমার দলকে বলেছি, তিনি যেন সম্মানের সঙ্গে রংপুরে আসেন এবং সসম্মানে চলে যেতে পারেন, সেই ব্যবস্থা নিতে। কিন্তু আমার আওয়ামী লীগে যোগদান করা নিয়ে কোনো আলোচনা হয়নি। এ ধরনের কোনো প্রস্তাব তারাও (আওয়ামী লীগ) আমাকে দেয়নি। এ ছাড়া আমি কোথাও বলিনি যে আমি ওই জনসভায় থাকব। কারণ, সেটা তাদের দলীয় মিটিং।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যদি উন্নয়ন কর্মকাণ্ডের জন্য কোথাও এমপিদের নিয়ে ব্যক্তিগত মিটিং করতেন, সেখানে হয়তো সব এমপিদের নিয়ে আমি থাকতাম। কিন্তু জনসভায় যোগ দেওয়ার বিষয়ে তাদের সঙ্গে আমার কোনো কথা হয়নি।

মসিউর রহমান রাঙ্গা বলেন, একটি বড় দল হিসেবে আওয়ামী লীগ করা ভাগ্যের ব্যাপার। কিন্তু আমরা সেখানে যাইনি, আমরা আলাদা দল করি। সংবিধানের ৭০ ধারাসহ নানাবিধ কারণে বুধবারের জনসভায় আমার আওয়ামী লীগে যোগ দেওয়ার কোনো সম্ভাবনা নেই।

এ সম্পর্কিত আরও পড়ুন