আর্কাইভ থেকে আইন-বিচার

শশুরবাড়ির অত্যাচারে নববধুর আত্নহত্যা

বিয়ের দুই মাস না পেরোতেই সিরাজগঞ্জের তাড়াশে জান্নাতি খাতুন (২২) নামের এক নববধুর আত্তহত্যা করেছেন।

বৃহস্পতিবার (৩আগষ্ট) সকালে উপজেলার নওগাঁ ইউনিয়নের বাশবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। মৃত নববধু জান্নাতি খাতুন বাশবাড়িয়া গ্রামের আশিক সরকারের ২য় স্ত্রী ও একই উপজেলার সোলাপাড়া গ্রামের সিরাজ আহমেদের মেয়ে।

স্থানীয়রা ও জান্নাতি খাতুনের বাবা সিরাজ আহমেদের অভিযোগ, তাদের জামাতা আশিক সরকার এর আগে মহিষলুটি গ্রামে একটি বিয়ে করেন। পরে পরিবারের অত্যাচারে সেই স্ত্রী চলে যায়। আর এ ঘটনা জেনেও আমার মেয়েকে তার সাথে বিয়ে দেই গত ২মাস পুর্বে। আজ (বৃহস্পতিবার) সকালে আমাদের খবর দেয় তার শশুরবাড়ির লোকজন, যে আপনার মেয়ে আত্তহত্যা করেছে। আমরা এসে দেখি ঘরের মধ্যে গলায় শাড়ি পেচানো ঝুলন্ত কিন্ত পা দুটি মাটির সাথে লাগানো। এ সময় শাহজাদপুর উপজেলায় একটি বেসরকারী সংস্থায় চাকুরীর সুবাদে জামাতা আশিক সরকার বাড়িতে ছিলেন না। আমার মেয়েকে তার শুশুর-শাশুড়ি অত্যাচার করে এমন ঘটনা ঘটিয়েছে। পরে থানায় ফোন দিয়ে পুলিশ নিয়ে আসা হয়েছে। আমি তাদের সঠিক বিচার দাবী করছি।

তাড়াশ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরে আলম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। এছাড়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়া পর বলা যাবে হত্যা নাকি আত্নহত্যা।

এ সম্পর্কিত আরও পড়ুন