আর্কাইভ থেকে ক্রিকেট

তামিমের অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গে যা বললেন পাপন

বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তামিম ইকবাল। বিশ্বকাপ ও এশিয়া কাপের আগ মুহূর্তে এটিকে দলের জন্য বড় ধাক্কা হিসেবে দেখছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। অবশ্য তামিম ফিট হয়ে ফিরলে তাকে বিশ্বকাপ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে দেখা যাবে বলে আশা প্রকাশ করেছেন বোর্ড সভাপতি।

বৃহস্পতিবার (৩ আগস্ট) পাপনের গুলশানস্থ বাসবভনে প্রায় দেড় ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক শেষে রাত সাড়ে ৯টায় সংবাদ সম্মেলনে এই কথা বলেন পাপন। এসময় তামিম ছাড়াও উপস্থিত ছিলেন বিসিবির ক্রিকেট অপরারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

তামিমের এমন সিদ্ধান্তের পর কে ওয়ানডে অধিনায়ক হবেন, এই প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বলেছেন, তামিম অধিনায়কত্ব ছেড়ে দেয়ার কারণে বিষয়টি নিয়ে নতুন করে ভাবা হবে। সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হবে জানান তিনি। আগামী ৪ থেকে ৫ দিনের মধ্যে এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বোর্ড সভাপতি।

পাপন বলেন, এখন যেহেতু তামিম অধিনায়কত্বই ছেড়ে দিয়েছেন, ব্যাপারটা আর সরল নেই। নতুন অধিনায়ক শুধু এশিয়া কাপ নয়, বিশ্বকাপেও নেতৃত্ব দেবেন বাংলাদেশকে।

চলতি মাসের ৩০ তারিখ পাকিস্তানে শুরু হবে এশিয়া কাপ। আর ৫ অক্টোবর থেকে ভারতে শুরু হচ্ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। আসন্ন এশিয়া কাপ এবং বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ দুটি টুর্নামেন্টকে সামনে রেখে মিরপুরে অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশ দল। যদিও চিকিৎসকের পরামর্শক্রমে বর্তমানে বিশ্রামেই থাকছেন তামিম ইকবাল।

এএম/

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন