আর্কাইভ থেকে বিএনপি

এক দফা আন্দোলন ভিন্ন খাতে নিতেই আদালতকে ব্যবহার করছে সরকার

মূলত দেশের মানুষ যখন পরিষ্কার করে ঘোষণা দিয়েছে- এখন আর অন্য কোনো দাবি নয়, দাবি সরকারের পদত্যাগ। ঠিক তখনই এক দফা দাবিকে ভিন্ন খাতে প্রভাবিত করার জন্যেই তারেক রহমানের বিরুদ্ধে এ রায় দেয়া হয়েছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৫ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিরোধী দলগুলোর এক দফার আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে আদালতকে ব্যবহার করছে সরকার। এই লক্ষ্যেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে রায় দেয়া হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না, তারা পরপর দুইটি নির্বাচন করে দেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। এবার আর সেই সুযোগ দেয়া হবে না। এবার অবশ্যই জনগণের ভোটে নির্বাচন দিতে হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সাজার প্রতিবাদ এবং ন্যায়বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠার দাবিতে এই সমাবেশের আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ।

সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন সভাপতিত্ব করেন। এ সময় বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরীর,সাংবাদিক কামাল উদ্দিন সবুজ, সৈয়দ আবদাল আহমদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতা শহীদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার-সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন