আর্কাইভ থেকে ক্যাম্পাস

ইবির মেডিকেলে ভাংচুর, সাক্ষ্য নিতে গণবিজ্ঞপ্তি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মেডিক্যাল সেন্টারের জরুরি বিভাগে ভাংচুরের ঘটনায় অভিযুক্তদের বিষয়ে সাক্ষ্য শুনবে তদন্ত কমিটি। এ বিষয়ে কারো কোনো বক্তব্য থাকলে আগামী ১৫ আগস্টের মধ্যে তদন্ত কমিটির আহ্বায়কের কাছে লিখিত বা মৌখিকভাবে জানাতে বলা হয়েছে। এ ক্ষেত্রে তথ্য প্রদানকারীর নাম গোপন রাখা হবে। সোমবার তদন্ত কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে সূত্রে জানা গেছে, গত ১০ জুলাই আইন বিভাগের ০৩ জন ছাত্র রেজোয়ান সিদ্দিক কাব্য, সালমান আজিজ, আতিক আরমান মেডিকেল সেন্টারের জরুরি বিভাগ ভাংচুর করে। এছাড়াও কর্তব্যরত কর্মকর্তা ও কর্মচারীদের ভীতি প্রদর্শনও মারমুখী আচরণ এবং জোরপূর্বক এ্যাম্বুলেন্স ড্রাইভারকে নিয়ে ক্যাম্পাস হতে বের হয়। এ বিষয়ে মেডিক্যাল সেন্টারের ডা. ওয়াহিদুল হাসান (মিল্টন), অফিস সহায়ক জাহাঙ্গীর আলম, ওয়ার্ডবয় এমদাদুল ইসলাম, আনসার সদস্য মিলন ও অ্যাম্বুলেন্স ড্রাইভার শাহিন প্রশাসন বরাবর অভিযোগ করে। এর প্রেক্ষিতেই তদন্ত কার্যক্রমের অংশ হিসেবে গণবিজ্ঞপ্তি দেওয়া হয়েছে বলে জানিয়েছে তদন্ত কমিটি।

প্রসঙ্গত, অভিযুক্তদের গত ১৫ জুলাই ছাত্র শৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্তক্রমে সাময়িক বহিষ্কার করা হয়। এর আগে ২০২২ সালের ১৮ জুলাই রাতে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে ছিনতাই ও এ বিষয়ে সংবাদ প্রকাশিত হলে সাংবাদিকদের হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রসহ মহড়া দেন কাব্য। পরে পুলিশ তাকে অস্ত্রসহ গ্রেফতার করে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে তখন সাময়িক বহিষ্কারও হন কাব্য।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন