আর্কাইভ থেকে বলিউড

১০০ কোটির মাইলস্টোনে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’

২০১৬ সালে শেষ ছবি পরিচালনা করেছিলেন। তার প্রায় সাত বছর পরে ফের পরিচালকের আসনে ফিরেছেন করণ জোহর। চলতি বছরে বিনোদন জগতে ২৫ বছর পূর্ণ করছেন তিনি। সেই উপলক্ষেই পরিচালনায় ফিরেছিলেন বলিউডের অন্যতম নামজাদা ও জনপ্রিয় প্রযোজক-পরিচালক। সাত বছরের বিরতির পর ফিরেই ছক্কা হাঁকিয়েছেন করণ। গেলো ২৮ জুলাই মুক্তির পরে প্রেক্ষাগৃহ ভরিয়ে রেখেছে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। আলিয়া ও রণবীর সিংহ অভিনীত এই ছবি নজর কেড়েছে দর্শক ও সমালোচকদের। বক্স অফিসেও রমরমিয়ে ব্যবসা করছে ছবি। মুক্তির দ্বিতীয় সপ্তাহেই একশো কোটির মাইলস্টোন ছুঁয়ে ফেলল ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। খুশিতে আত্মহারা পরিচালক প্রযোজক করণ জোহর। ইনস্টাগ্রামে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি।

#RockyAurRaniKiiPremKahaani is 💯 NOT OUT… Packs a solid score in Weekend 2 [₹ 31.75 cr]… The jump on *second* Sat - Sun should SILENCE all naysayers who wrote off the film after its moderate Day 1… [Week 2] Fri 6.75 cr, Sat 11.50 cr, Sun 13.50 cr. Total: ₹ 105.08 cr. #Indiapic.twitter.com/o3GHHnFgqa

— taran adarsh (@taran_adarsh) August 7, 2023 গেলো ২৮ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে করণ পরিচালিত ছবি ‘রকি অউর রানি...’। মুক্তির দিনেই ১১ কোটি টাকার ব্যবসা করে খাতা খুলেছিল আলিয়া ও রণবীরের ছবি। গেলো ২৮ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে করণ পরিচালিত ছবি ‘রকি অউর রানি...’। মুক্তির দিনেই ১১ কোটি টাকার ব্যবসা করে খাতা খুলেছিল আলিয়া ও রণবীরের ছবি। এক সপ্তাহ পরে মোট ব্যবসার পরিমাণ হয় প্রায় ৭৩ কোটি টাকা। ১০ দিনের মাথায় সেই অঙ্ক এসে দাঁড়িয়েছে প্রায় ১০৫ কোটি টাকায়। অতিমারি-পরবর্তী সময়ে ওটিটি প্ল্যাটফর্মের রমরমায় এমনিতেই ধুঁকছে বক্স অফিস। প্রেক্ষাগৃহের বদলে বাড়িতে বসে ছবি ও সিরিজ় দেখতেই এখন বেশি স্বচ্ছন্দ দর্শক। তার মধ্যেও বড় মাপের ও ভালো মানের ছবির জন্য প্রেক্ষাগৃহের বাইরে লাইন দিয়েছেন সিনেপ্রেমীরা। তার প্রমাণ মিলেছে চলতি বছরের প্রথম থেকেই। তবে জানুয়ারি মাসে ‘পাঠান’ ও মার্চ মাসে মুক্তিপ্রাপ্ত ‘তু ঝুঠি ম্যায় মক্কার’ ছবির পরে বক্স অফিসে বেশ ঝিমিয়ে পড়েছিল বলিউড। হলিউডের ‘মিশন: ইমপসিবল– ডেড রেকনিং পার্ট ওয়ান’, ‘বার্বি’, ‘ওপেনহাইমার’-এর মতো ছবির দৌলতে ব্যবসা জিইয়ে রেখেছিলেন প্রেক্ষাগৃহের মালিকেরা। জুলাইয়ের শেষে অবশেষে কর্ণের ‘রকি অউর রানি...’-র হাত ধরে বক্স অফিসে অক্সিজেন জোগাল বলিউড। আদ্যোপান্ত বলিউডি ঘরানার এই ছবি দেখতে সপ্তাহের মাঝেও প্রেক্ষাগৃহে ভিড় জমিয়েছেন দর্শক ও অনুরাগীরা।

এ সম্পর্কিত আরও পড়ুন