আর্কাইভ থেকে বাংলাদেশ

জয়ের জন্য খুলনার প্রয়োজন ১৪২ রান

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বের দ্বিতীয় দিনে খুলনা টাইগার্সের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে ফরচুন বরিশাল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রান করে সাকিব আল হাসানের দল। 

প্রথমে ব্যাট করতে নামা বরিশালের ব্যাটিং অর্ডারে এদিন বেশ কয়েকটি পরিবর্তন আসে। জেক লিন্টটের সঙ্গে উদ্বোধনী জুটিতে দেখা যায় ক্রিস গেইলকে। এরপর নিয়মিত টপ অর্ডার নাজমুল হোসেন শান্তকে না পাঠিয়ে তিনে ব্যাট করতে পাঠানো হয় জিয়াউর রহমান। লোয়ার অর্ডার থেকে মিডল অর্ডারে ব্যাট করতে আসেন নুরুল হাসান সোহান। আর সাকিব আল হাসান ব্যাট করতে নামেন সাতে।

ক্রিস গেইল এবং লিন্টট ওপেনিং জুটিতে মাত্র আড়াই ওভারেই তোলেন ২৬ রান। এরপর দ্বিতীয় উইকেটে ক্রিস গেইলের দুর্দান্ত ব্যাটিংয়ে জিয়াউর রহমান সঙ্গ দিয়ে তোলেন ৩৯ রান। লিন্টট ৬ বলে ১১ আর জিয়াউর করেন ১৩ বলে ১০ রান। 

মিডল অর্ডারে ব্যাট করতে নামা নুরুল হাসান সোহান ১১ বল খেলে ৮ রান করে ফেরেন মাহেদি হাসানের শিকার হয়ে। এরপর সাকিব আল হাসান ৬ বলে ৯, শান্ত ১৫ বলে ১৯ রান করে ফেরেন ড্রেসিংরুমে। শেষ দিকে বড় ইনিংস খেলতে পারেননি কেউই। তবে তারপরেও বরিশাল লড়াকু সংগ্রহ দাঁড় করায় স্কোরবোর্ডে। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রান তুলতে পারে বরিশাল।

খুলনার হয়ে দুর্দান্ত বোলিং করেন থিসারা পেরেরা। তার সঙ্গে দারুণ বোলিং করেন ফরহাদ রেজা। এই দুই অলরাউন্ডারের সঙ্গে দুটি করে উইকেট কামরুল ইসলাম রাব্বিও। এছাড়া একটি করে উইকেট নেন মাহেদি হাসান, শরিফুল্লাহ এবং সেকুঙ্গে প্রসান্না।

খুলনা টাইগার্স একাদশ:

আন্দ্রে ফ্লেচার, সৌম্য সরকার, রনি তালুকদার, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), এস প্রসন্ন, এনএলটিসি পেরেরা, ইয়াসির আলী, মাহেদী হাসান, ফরহাদ রেজা, কামরুল ইসলাম রাব্বি, শরিফুল্লাহ। 

ফরচুন বরিশাল একাদশ:

নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, সিএইচ গেইল, ইরফান শুক্কুর, নুরুল হাসান (উইকেটরক্ষক), জিয়াউর রহমান, জেবি লিন্টট, মেহেদী হাসান রানা, শফিকুল ইসলাম, মুজিব উর রহমান

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন