আর্কাইভ থেকে বাংলাদেশ

আসরের দ্বিতীয় জয় পেলো ফরচুন বরিশাল

বিপিএল অষ্টম আসরের চট্টগ্রাম পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সকে ১৭ রানে পরাজিত করে আসরের দ্বিতীয় জয় তুলে নিয়েছে সাকিবের ফরচুন বরিশাল। আসরে তারা চার ম্যাচ খেলে দুটিতে জয় তুলে নিয়েছে। খুলনার বিপক্ষে এটির দ্বিতীয় পরাজয়।

শনিবার (২৯ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, ১৪২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৮৬ রানে ৫ উইকেট হারায় খুলনা টাইগার্স। সৌম্য সরকার ফেরেন শূন্যতে। দাঁড়াতে পারেনি আন্দ্রে ফ্লেচার-রনি তালুকদাররাও। মুশফিকের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৪০ রান। 

ফরচুন বরিশালের পেসার মেহেদী হাসান রানা শিকার করেন ৪ উইকেট। তিন ওভার বোল করে ১৭ রান দেন এই লোকাল বয়। তাতেই ব্যাটিং বিপর্যয়ে পরে খুলনা। ফলে ১৯ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ১২৪ রান করে তারা।  

এর আগে টস হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রান করে সাকিব আল হাসানের দল। ক্রিস গেইলের ৪৫ রানের পর লিন্টটের ১১ আর জিয়াউর করেন ১০ রান।

সাকিব ফেরেন ৬ বলে ৯ রান করে। খুলনা টাইগার্সের হয়ে দুর্দান্ত বোলিং করেন থিসারা পেরেরা। তার সঙ্গে দারুণ বোলিং করেন ফরহাদ রেজা। এই দুই অলরাউন্ডারের সঙ্গে দুটি করে উইকেট কামরুল ইসলাম রাব্বিও। এছাড়া একটি করে উইকেট নেন মাহেদি হাসান, শরিফুল্লাহ এবং সেকুঙ্গে প্রসান্না। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন