আর্কাইভ থেকে ক্রিকেট

বিশ্বকাপের টিকিট বিক্রির তারিখ ঘোষণা করেছে আইসিসি

আগামী ওয়ানডে বিশ্বকাপের সূচিতে ৯টি ম্যাচে পরিবর্তন আনার পরপরই টুর্নামেন্টের টিকিট বিক্রির তারিখ ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হবে আগামী ২৫ আগস্ট । ৫ অক্টোবর থেকে বিশ্বকাপ শুরুর ৪০ দিন আগে টিকিট বিক্রি শুরু করবে আইসিসি।

২৫ আগস্ট টিকিট বিক্রির প্রথম দিন থেকে স্বাগতিক ভারত বাদে টুর্নামেন্টের অন্যসব দলগুলোর অনুশীলন ও বিশ্বকাপ ম্যাচের টিকিট পাওয়া যাবে।

পরবর্তীতে ভারতের ম্যাচগুলোর টিকিট পাঁচ ধাপে বিক্রি হবে। ৩০ আগস্ট ভারতের দুটি প্রস্তুতিমূলক ম্যাচের টিকিট বিক্রি হবে। ৩১ আগস্ট থেকে মূল আসরে ভারতের ম্যাচগুলোর টিকিট বিক্রি শুরু হবে। এরমধ্যে ৩ সেপ্টেম্বর আগামী বিশ্বকাপের সবচেয়ে আকর্ষনীয় ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট বিক্রি হবে। বাংলাদেশ-ভারতের ম্যাচের টিকিট বিক্রি হবে ৩১ আগস্ট।

১৫ সেপ্টেম্বর টুর্নামেন্টের সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের টিকিট বিক্রি হবে।

এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ১৫ আগস্ট থেকে বিশ্বকাপের ওয়েবসাইটে (https://www.cricketworldcup.com/register আগ্রহ জানিয়ে নিবন্ধন করতে হবে ক্রিকেটপ্রেমিদের। নিবন্ধন করা থাকলেও, আগেভাগে টিকিট বিক্রির সকল খবর জানতে পারবেন তারা। পাশাপাশি টিকিট সংগ্রহে সবধরণের সহযোগিতাও করবে আইসিসি।

আগামী ৫ অক্টোবর আহমেদাবাদে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্স-আপ নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ। ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ^কাপ মিশন শুরু করবে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও পড়ুন