আর্কাইভ থেকে দেশজুড়ে

ট্রেনে ছিনতাই-হামলার ঘটনায় গ্রেপ্তার আরও ৫

গাজীপুরের টঙ্গী রেলস্টেশন এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী কমিউটার ট্রেনে ছিনতাই ও পাথর নিক্ষেপের ঘটনায় আরও পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১। ট্রেনে ছিনতাইয়ের এ ঘটনা সারা দেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। এরই ধারাবাহিকতায় শুক্রবার (১১ আগস্ট) দিবাগত রাত দেড়টার দিকে গাজীপুরের টঙ্গী ও রাজধানীর আবদুল্লাহপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

শনিবার (১২ আগস্ট) র‌্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। এর আগে বৃহস্পতিবার রাতে একই ঘটনায় ৯ আসামিকে গ্রেপ্তার করে টঙ্গী পূর্ব থানা ও রেলওয়ে পুলিশ।

র‌্যাবের হাতে গ্রেপ্তারকৃতরা হলেন- নেত্রকোণা জেলার মো.রিপন মিয়া, গাজীপুরের রমজান হোসেন (২২), মো.আসিফ দেওয়ান (২০), ভোলার মো. আইমান (১৮), ও মো. আলাউদ্দিন। এরা সবাই টঙ্গীর আশপাশ এলাকায় থাকতেন। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ২টি চাকু, ৩টি খুর, ১টি মোবাইল ও নগদ ১১শ টাকা উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, কমিউটার ট্রেনটি টঙ্গী স্টেশনে প্রবেশ করার সময় গতি কমে থেমে যায়। তখন হঠাৎ ট্রেনটি লক্ষ্য করে বাইরে থেকে দুর্বৃত্তরা ঢিল ছুড়তে থাকে। এতে কয়েকজন যাত্রী আহত হয় এবং অনেকেই আত্মরক্ষার্থে ছোটাছুটি শুরু করেন। এ সময় যাত্রীদের ভয় দেখিয়ে মোবাইল, টাকাসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। তাদের ছুরিকাঘাতে ট্রেনের স্টুয়ার্ডসহ কয়েকজন যাত্রী আহত হয়। এ ঘটনায় ট্রেনের টিটিই গোপালচন্দ্র বাদী হয়ে শুক্রবার দুপুরে ঢাকার কমলাপুর রেলওয়ে থানায় ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে মামলা দায়ের করে। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার রাতে অভিযান চালিয়ে এই পাঁচজনকে গ্রেপ্তার করেন তারা।

র‌্যাবের-১ সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.পারভেজ রানা গণমাধ্যমে জানান, ট্রেনে ছিনতাইয়ের এ ঘটনা সারা দেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। এরই ধারাবাহিকতায় শুক্রবার গভীর রাতে গাজীপুরের টঙ্গী এবং রাজধানীর আব্দুল্লাপুর এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন